ব্রেকিং নিউজ :
শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করেছে আওয়ামী লীগ মহান মে দিবস আগামীকাল বাহুবলে পিকআপ ও ট্রাকের সংঘর্ষে ২ জন নিহত বাংলাদেশের সৌরবিদ্যুৎ উৎপাদনের জন্য ১২১.৫৫ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি কবর খুঁড়ে লাশ ও কঙ্কাল চুরি বন্ধে পদক্ষেপ নেয়া প্রশ্নে হাইকোর্টের রুল জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির বিরাজমান তাপপ্রবাহ আগামীকাল কিছু জায়গায় প্রশমিত হতে পারে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব পর্যালোচনা করছে হামাস যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় আইন প্রয়োগকারী সংস্থার তিন কর্মকর্তা নিহত লা লিগা: লিওয়ানদোস্কির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে পরাজিত করেছে বার্সেলোনা
  • প্রকাশিত : ২০২৪-০৪-১৮
  • ৬৭৬৫৬৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ইউক্রেনের ঐতিহাসিক শহর চেরনিগিভে বুধবার তিনটি রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ১৮ জন নিহত হয়েছেন। ইউক্রেন মিত্রদের কাছ থেকে আরও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহের জন্য অনুরোধ জানিয়েছে।
কর্তপক্ষের প্রচারিত ছবিতে দেখা যায়, একের পর এক হামলায় ঘটনাস্থলে রাস্তায় রক্ত জমেছে, উদ্ধারকারীরা ধ্বংসস্তুপের মধ্যে জীবিতদের সন্ধান করছে এবং আহতদের স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হচ্ছে।
প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি পশ্চিমা মিত্রদের কাছে আরও সাহায্যের জন্য আবেদন করেছিলেন, মার্কিন প্রতিনিধি পরিষদ অবশেষে একটি বিশাল সামরিক সহায়তা প্যাকেজ অনুমোদনের পক্ষে ভোট দিয়েছে। এই প্যাকেজে প্রায় ৬১ বিলিয়ন ডলারের বিলম্বিত সহায়তা অন্তর্ভুক্ত রয়েছে। প্রেসিডেন্ট জো বাইডেন এই উদ্যোগের প্রশংসা করেছেন।
চেরনিগিভের বাসিন্দা ওলগা সামোইলেঙ্কো এএফপিকে বলেছেন, তাদের অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের করিডোরে যখন প্রথম মিসাইল বিস্ফোরিত হয়, তখন কিভাবে তিনি তার শিশুদের নিয়ে হামাগুড়ি দিয়ে আত্মরক্ষার চেষ্টা করেছেন তা তুলে ধরেন।
ওলগা সামোইলেঙ্কো (৩৩) বলেন,‘আমাদের প্রতিবেশীরা আগে থেকেই সেখানে ছিল। আমরা সবাই মেঝেতে পড়ে যাওয়ার জন্য চিৎকার করতে লাগলাম,এরপর আরও দুটি বিস্ফোরণ হয়েছে। আমরা দৌঁড়ে পার্কিং লটে গেলাম।’
কর্তপক্ষ জানিয়েছে, হামলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ জন, ৩ শিশুসহ আহতদের সংখ্যা ৬০ জন।
মেয়র অলেক্সান্ডার লোমাকো বলেছেন, এক ডজনেরও বেশি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।
অন্যান্য কর্মকর্তারা জানান, হামলার সময় ডজন যানবাহন এবং চিকিৎসা ও শিক্ষা অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat