ব্রেকিং নিউজ :
গোপালগঞ্জে শেখ সেলিমের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প তিস্তা ব্যারাজে পানি বৃদ্ধি : লালমনিরহাটের নিম্মাঞ্চলে বন্যার আশঙ্কা সিলেটে পানিতে ডুবে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ সাত জনের মৃত্যু রামাফোসা দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট পুন:নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর অভিনন্দন শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমলো, খুলছে ২৬ জুন ভারতের সঙ্গে বৈরি সম্পর্কের জেরে বিএনপি দেশের ক্ষতি করেছে : ওবায়দুল কাদের প্রস্তাবিত বাজেটে জনগণের জীবনযাত্রার উন্নয়নে প্রাধান্য দেয়া হয়েছে মিয়ানমার থেকে গুলি আসলে পাল্টা গুলি চালানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী সিলেটে বন্যার কারণে শাবিপ্রবি কর্তৃপক্ষের নতুন নির্দেশনা কোয়ান্টিটি নয়, কোয়ালিটি চিকিৎসা সেবাই মুখ্য : স্বাস্থ্যমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৫-২৬
  • ৫৪৪৬৫০৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
শিল্প মন্ত্রণালয়ের অধীন তিনটি প্রতিষ্ঠানকে  শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সনদ প্রদান করা হয়েছে।
আজ রোববার রাজধানীর মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ের (শিল্প ভবন) সম্মেলন কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে শ্রেষ্ঠত্বের বিচারে ক্রমমান অনুযায়ী এ তিনটি প্রতিষ্ঠানের কাছে সনদ হস্তান্তর করা হয়। 
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন প্রধান অতিথি হিসেবে প্রতিষ্ঠান-প্রধানদের হাতে সনদ তুলে দেন। শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
উল্লেখ্য, বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২৩-২৪ অর্থবছরের আলোকে শিল্প মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর-সংস্থাগুলোর অংশগ্রহণে গত ১৫ মে শিল্প মন্ত্রণালয়ের তৃতীয় তলার লবিতে ‘উদ্ভাবনী প্রদর্শনী’ অনুষ্ঠিত হয়। এ প্রদর্শনীতে স্থান পাওয়া বিভিন্ন উদ্ভাবনী উদ্যোগের মধ্য থেকে শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ নির্বাচনের লক্ষ্যে গঠিত ‘মূল্যায়ন কমিটি’ শ্রেষ্ঠত্বের বিচারে মূল্যায়নের মাধ্যমে ১ম, ২য় ও ৩য় স্থান অধীকারীদের নির্ধারণ করেছে। 
ইনোভেশন শোকেসিংয়ে (প্রদর্শনীতে) শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ নির্বাচনে ১ম স্থান অধিকার করে বিটাকের উদ্যোগ ‘থ্রিডি প্রিন্টিং প্রযুক্তি ব্যবহার করে ইম্পেলার তৈরির মাধ্যমে কৃষি কাজে ব্যবহৃত সেচ পাম্পের কর্মদক্ষতা বৃদ্ধিকরণ’, ২য় স্থান অধিকার করে বিসিআইসি’র উদ্যোগ ‘থ্রিডি প্রিন্টিং টেকনোলজি ব্যবহারের মাধ্যমে হাই ভোল্টেজ প্যøানে (৬ দশমিক ৬ কেভি) ব্যবহৃত অকেজো ৮৬ লকআউট রিলেগুলো পুনঃব্যবহারযোগ্য করে তোলা' এবং যৌথভাবে ৩য় স্থান অধিকার করে বিসিক’র 'অনলাইনের মাধ্যমে ক্লাউডভিত্তিক সিনক্রোনাইজেশন সিস্টেম ব্যবহার করে আরডিপিপি প্রক্রিয়াকরণ' ও বিএসইসি’র ‘ডিওবি’  টেকনোলজি লিড বাল্ব’র ‘পিসি৮বি ডিজাইন ও ইমপ্লিমেন্টশন’ উদ্যোগ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat