ব্রেকিং নিউজ :
গোপালগঞ্জে শেখ সেলিমের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প তিস্তা ব্যারাজে পানি বৃদ্ধি : লালমনিরহাটের নিম্মাঞ্চলে বন্যার আশঙ্কা সিলেটে পানিতে ডুবে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ সাত জনের মৃত্যু রামাফোসা দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট পুন:নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর অভিনন্দন শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমলো, খুলছে ২৬ জুন ভারতের সঙ্গে বৈরি সম্পর্কের জেরে বিএনপি দেশের ক্ষতি করেছে : ওবায়দুল কাদের প্রস্তাবিত বাজেটে জনগণের জীবনযাত্রার উন্নয়নে প্রাধান্য দেয়া হয়েছে মিয়ানমার থেকে গুলি আসলে পাল্টা গুলি চালানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী সিলেটে বন্যার কারণে শাবিপ্রবি কর্তৃপক্ষের নতুন নির্দেশনা কোয়ান্টিটি নয়, কোয়ালিটি চিকিৎসা সেবাই মুখ্য : স্বাস্থ্যমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৫-৩০
  • ২৩৪৩৪৬০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
অধিকৃত পশ্চিম তীরের নাবলুস শহরের কাছে একটি গাড়ি হামলায় দুই ইসরায়েলি সেনা নিহত হয়েছে। বৃহস্পতিবার ভোরে ইসরায়েলি সেনাবাহিনী এ কথা জানিয়েছে।
সেনাবাহিনী এর আগে বুধবার নাবলুসের বাইরে একটি ইসরায়েলি বসতির কাছে একটি গাড়ি হামলার কথা জানিয়েছিল। 
পরে জানানো হয়,হামলায় সৈনিক এলিয়া হিলেল এবং ডিয়েগো শভিশা হারসাজ নিহত হয়েছে, উভয়ের বয়স ২০ বছর এবং তাদের কেফির ব্রিগেডের সদস্য হিসাবে শনাক্ত করা হয়। তাদের গাড়ি চাপা দিয়ে হত্যা করা হয়। 
ইসরায়েলি মিডিয়া জানায়, সেনাবাহিনী হামলার জন্য দায়ী অপরাধীদের জন্য অভিযান শুরু করেছে। গাজায় হামাসের বিরুদ্ধে ইসরায়েলের যুদ্ধের পটভূমিতে পশ্চিম তীরে সহিংসতা ছড়িয়ে পড়েছে।
হামাস পরিচালিত অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ইসরায়েলের প্রতিশোধমূলক আক্রমণে গাজায় কমপক্ষে ৩৬,১৭১ জন নিহত হয়েছে, যাদের বেশিরভাগই নারী ও শিশু। যুদ্ধ শুরু হওয়ার পর থেকে পশ্চিম তীরে সহিংসতা বেড়েছে।
ফিলিস্তিনি কর্মকর্তাদের মতে, ৭ অক্টোবর থেকে ইসরায়েলি সেনা বা ইহুদি বসতি স্থাপনকারীদের হামলায় পশ্চিম তীরে অন্তত ৫১৯ ফিলিস্তিনি নিহত হয়েছে।
ইসরায়েলের সরকারী পরিসংখ্যানের এএফপির সমীক্ষা অনুসারে বুধবারের গাড়ি হামলায় ২ জনসহ এ সময়ে পশ্চিম তীরে কমপক্ষে ১২ জন ইসরায়েলি নিহত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat