ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-১১-১১
  • ৭০২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডিজিটাল সেন্টারের এক দশক পূর্তি উপলক্ষে জাতীয়ভাবে উদযাপিত কর্মসূচির সাথে আজ পিরোজপুরকে সম্পক্ত করা হয়। এ উপলক্ষে পিরোজপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক- সাইফ মিজান স্মৃতি মিলনাতয়নে বেলা ১১টায় জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এক অনুষ্ঠানে জেলার ২৫ জন নারী-পুরুষ উদ্যোক্তা অংশগ্রহণ করেন। এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মুনিরা পারভীন, পিরোজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ বশির আহমেদ, ইন্দুরকানী উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোঃ আল মুজাহিদ, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত কর্মকর্তা আইসিটি শাখা ইয়াছিন খন্দকার, এনডিসি ইমরান আহম্মেদ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট পিজুষ কুমার চৌধুরীসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, পিরোজপুর প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান নাছিম, সাংবাদিক গৌতম চৌধুরী, ও মাহমুদ হোসেন উপস্থিত ছিলেন।
জাতীয় কর্মসূচির সাথে সম্পৃক্ত হয়ে জেলা প্রশাসক বলেন পিরোজপুরে বর্তমানে ৫২টি ইউনিয়ন ডিজিটাল সেন্টার, ৩টি পৌর ডিজিটাল সেন্টার, ৫টি উপজেলা ডিজিটাল সেন্টারে ৬০ জন পুরুষ, ৬০ জন নারী উদ্যোক্তা ডিজিটাল সেবা দিয়ে পল্লী অঞ্চলের মানুষের দোর গোড়ায় ডিজিটাল সেবা পৌছে দিচ্ছেন এবং নিজেরা স্ববলম্বী হচ্ছেন। প্রকল্প পরিচালক মোঃ আব্দুল আলিম চৌধুরী বলেন, এ পর্যন্ত ৫৫ কোটি ডিজিটাল সেবা প্রদান করা হয়েছে। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রাম হবে শহর এ স্বপ্নকে বাস্তবায়নে ডিজিটাল কেন্দ্রগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ২০৩০ সালের মধ্যে সরকারের সকল সেবা ২৫ হাজার ডিজিটাল সেন্টারের মাধ্যমে দেশবাসীকে প্রদান করা হবে। পিরোজপুরের কাউখালী ইউনিয়ন পরিষদের ইউডিসির উদ্যোক্তা শারমীন আক্তার এ সময় জাতীয় কর্মসূচির সাথে সম্পৃক্ত হয়ে বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat