ব্রেকিং নিউজ :
মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১-২৭ এপ্রিল পর্যন্ত চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায় স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে সমন্বিতভাবে কাজ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের ৩২ বছর আগে সড়ক দুর্ঘটনা : দায়ী চালকের ৩ বছরের সাজা হাইকোর্টে বহাল
  • প্রকাশিত : ২০২০-১২-১৭
  • ৫৬৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও তার স্ত্রী দেশের মানুষকে উৎসাহিত করতে জন সম্মুখে শুক্রবার কোভিড-১৯ ভ্যাকসিন নেবেন। বুধবার হোয়াইট হাউস একথা জানিয়েছে। খবর এএফপি’র।
হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়, এ ভ্যাকসিনের নিরাপত্তা ও কার্যকারিতার ব্যাপারে আমেরিকার জনগণের মধ্যে আস্থা সৃষ্টি করতে পেন্স ও তার স্ত্রী প্রকাশ্যে কোভিড-১৯ ভ্যাকসিন নেবেন।
মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির লাগাম টেনে ধরার লক্ষ্যে গণ টিকাদান কর্মসূচির প্রথম সপ্তাহে তারা এ ভ্যাকসিন নিতে যাচ্ছেন। তাদেরকে হোয়াইট হাউসে এ টিকা দেয়ার কথা রয়েছে। কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ইতোমধ্যে ৩ লাখেরও বেশি আমেরিকান নাগরিক প্রাণ হারিয়েছে।
যুক্তরাষ্ট্রের শীর্ষ স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা সার্জন জেনারেল জারোম অ্যাডামসকে একই সময় এ ভ্যাকসিন দেয়া হবে।
মঙ্গলবার হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেলিগ ম্যাকইনানি সাংবাদিকদের বলেন, ‘ট্রাম্পও একেবারে প্রকাশ্যে এ ভ্যাকসিন নেবেন।’
যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তিনি শিগগিরই জন সম্মুখে ভ্যাকসিন নিতে আগ্রহী। ৭৮ বছর বয়সী বাইডেন এ রোগে আক্রান্তের সর্বোচ্চ ঝুঁকির ক্যাটাগরিতে রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat