ব্রেকিং নিউজ :
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মুস্তাফিজ চলে যাওয়া চেন্নাইর জন্য ক্ষতির বিষয় বললেন হাসি দিনাজপুরে শিশু হত্যার দায়ে একব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড জলবায়ু ও আবহাওয়া বিপর্যয়ে ২০২৩ সালে এশিয়া সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত: জাতিসংঘ আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাবেক আইজিপি বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট
  • প্রকাশিত : ২০২০-১২-১৭
  • ৮২৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে পোনাল্টি থেকে বুধবার গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে। ম্যাচে তার ক্লাব ২-০ গোলে হারিয়েছে তালিকার তলানীতে থাকা ১০ জনের লরিয়েন্টের বিপক্ষে। এই জয়ে টেবিলের শীর্ষে ফেরার একেবারেই দ্বারপ্রান্তে পৌঁছে গেছে পিএসজি। শীর্ষে থাকা লিলির চেয়ে মাত্র এক পয়েন্টে পিছিয়ে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
ম্যাচের দ্বিতীয়ার্ধে এন্ড্রু গ্রাভিলনের লাল কার্ড থেকে প্রাপ্ত পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে এগিয়ে দেন এমবাপ্পে। এরপর মইস কেন গোল করলে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত হয় প্যারিস জায়ান্টদের। এর আগে লিলি একই ব্যবধানে হারিয়েছে ডিজনকে। আগামী রোববার তারা আতিথেয়তা দিবে চ্যাম্পিয়ন্স লীগের রানারআপদের।
লীগের আরেক ম্যাচে লিয়’ঁর সঙ্গে নাটকীয়ভাবে ২-২ গোলে ড্র করেছে ব্রেস্ট। এই ড্রয়ে পিএসজির চেয়ে এক পয়েন্টে পিছিয়ে পড়ায় লিঁয় নেমে গেছে তালিকার তৃতীয় স্থানে। এদিকে রেনের কাছে ২-১ গোলে হেরে গেছে মার্শেই। এই হারে শীর্ষ দলের চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে গেছে তারা। অথচ ২ ম্যাচ হাতে রেখেই তালিকার তৃতীয় অবস্থানে আসন গেড়েছিল ক্লাবটি।
গতকালের ম্যাচ শেষে নেইমারের প্রত্যাবর্তনের ঘোষণা দিয়েছেন পিএসজি কোচ থমাস টাচেল। পায়ের গোড়ালির ইনজুরির কারণে বর্তমানে সাইডলাইনে রয়েছেন বিশে^র সবচেয়ে দামী খেলোয়াড়। টাচেল বলেন,‘ নেইমারের জন্য আমরা সবকিছু করতে পারি। এটিই হচ্ছে ভাল খবর। আমি এটি বলতে পারছিনা যে লিলির বিপক্ষে তিনি খেলছেন না। তার খেলার সম্ভাবনা রয়েছে। এজন্য আমরা সব চেস্টাই করব।’
গতকাল ৮১ শতাংশ মাঠের নিয়ন্ত্রন ধরে রাখার পরও গোলের জন্য দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে টাচেলের শিষ্যদের। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ৫ মিনিটেরও কম সময়ের মধ্যে এমবাপ্পেকে নিজেদের সীমানায় বিপজ্জনকভাবে বাঁধা দিয়ে লাল কার্ড দেখেন ধুকতে থাকা লরিয়েন্টের ডিফেন্ডার ফুল ব্যাক গ্রাভিলন।
নীল হেয়ার স্টাইল নিয়ে নতুন করে মাঠে ফেরা এমবাপ্পে ওই ঘটনায় প্রাপ্ত পেনাল্টি থেকে ৫১ মিনিটে জোড়ালো শটে গোল করে এগিয়ে দেন পিএসজিকে। ১০ মিনিট পর রাফিনহার যোগান থেকে মইস কেন গোল করলে ১০ জনের দলের বিপক্ষে জয় অনেকটাই হয়ে যায় পিএসজির। নতুন সেশনে এভারটন থেকে যোগ দেয়ার পর কেনের এটি ছিল অস্টম গোল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat