ব্রেকিং নিউজ :
বাংলাদেশের পররাষ্ট্রনীতি সমৃদ্ধ করতে সকলের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী সড়কে শৃংখলা রক্ষায় সরকারকে আরো উদ্যোগী হতে হবে : জি.এম. কাদের অপরাজনীতিবিদদের পৃষ্ঠপোষক, অর্থদাতাদের আইনের আওতায় আনতে হবে : বাহাউদ্দিন নাছিম বেগম খালেদা জিয়া দেশের বাইরে গেলে ফিরবেন না, এটা ভুল ধারণা: মির্জা ফখরুল দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৩ জনের মৃত্যু মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ : ওবায়দুল কাদের দেশবিরোধী ষড়যন্ত্র-তৎপরতা বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বিএনপি : তথ্যমন্ত্রী বোরো ধান ১০ লাখ টন উৎপাদন বাড়বে : কৃষিমন্ত্রী ভারতে করোনায় আরো ৩ লাখ ২৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত বিশ্বকাপ ও ইউরোতে আত্মতুষ্টিতে না ভুগতে ফ্রান্সকে দেশ্যমের সতর্কতা
  • আপডেট টাইম : 30/01/2021 11:28 PM
  • 59 বার পঠিত

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, তথ্য-প্রযুক্তির অবকাঠামোগত উন্নয়নে উচ্চশিক্ষায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে। এই ধারা অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছে সরকার।
শনিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনিস্টিটিউট মিলনায়তনে ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর ও প্রকাশ অনুষ্ঠানে এক বক্তৃতায় তিনি এ কথা বলেন।
উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়-এর নির্দেশনায় তথ্য-প্রযুক্তির অবকাঠামো সৃষ্টি হয়েছে। আগে অবকাঠামো সুযোগÑসুবিধা থাকা সত্ত্বেও সব সময় এর সঠিক ব্যবহার হতো না। কিন্তু করোনা ভাইরাসের দুর্যোগে তথ্য-প্রযুক্তির সঠিক ব্যবহার শুরু হয়েছে।
তিনি বলেন, শুধুমাত্র পাবলিক পরীক্ষার ভিত্তিতে সত্যিকার অর্থে মেধা এবং দক্ষতার যাচাই সম্ভব হয় না। তাই পরীক্ষা পদ্ধতিতে আরো বৈপ্লবিক পরিবর্তন আনা প্রয়োজন।
শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘একটি দক্ষতা নির্ভর জনশক্তি সৃষ্টি করতে জাতির পিতা যে শিক্ষা দর্শন দিয়েছেন এবং নৈতিক শিক্ষার উপরে জোর দিয়েছেন তা ধারণ করে আগামী দিনগুলোর প্রতি আরো অনেক পরিবর্তন আনতে পারবো বলে বিশ্বাস করি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...