ব্রেকিং নিউজ :
মিয়ানমারে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২৭ জন রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ ভিসির শ্রদ্ধা চাঁদপুরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু মাদক বিক্রির অভিযোগে ৪০ জন গ্রেফতার শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপি’কে অন্ধকারে ঠেলে দিয়েছে: ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে আইপিইউ অ্যাসেম্বলি শেষে দেশে ফিরেছেন স্পিকার জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান গাজার জন্য জরুরি ত্রাণ পৌঁছে দিতে ইসরাইলকে নির্দেশ বিশ্বের সর্বোচ্চ আদালতের
  • প্রকাশিত : ২০২১-০১-৩০
  • ৭২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, তথ্য-প্রযুক্তির অবকাঠামোগত উন্নয়নে উচ্চশিক্ষায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে। এই ধারা অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছে সরকার।
শনিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনিস্টিটিউট মিলনায়তনে ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর ও প্রকাশ অনুষ্ঠানে এক বক্তৃতায় তিনি এ কথা বলেন।
উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়-এর নির্দেশনায় তথ্য-প্রযুক্তির অবকাঠামো সৃষ্টি হয়েছে। আগে অবকাঠামো সুযোগÑসুবিধা থাকা সত্ত্বেও সব সময় এর সঠিক ব্যবহার হতো না। কিন্তু করোনা ভাইরাসের দুর্যোগে তথ্য-প্রযুক্তির সঠিক ব্যবহার শুরু হয়েছে।
তিনি বলেন, শুধুমাত্র পাবলিক পরীক্ষার ভিত্তিতে সত্যিকার অর্থে মেধা এবং দক্ষতার যাচাই সম্ভব হয় না। তাই পরীক্ষা পদ্ধতিতে আরো বৈপ্লবিক পরিবর্তন আনা প্রয়োজন।
শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘একটি দক্ষতা নির্ভর জনশক্তি সৃষ্টি করতে জাতির পিতা যে শিক্ষা দর্শন দিয়েছেন এবং নৈতিক শিক্ষার উপরে জোর দিয়েছেন তা ধারণ করে আগামী দিনগুলোর প্রতি আরো অনেক পরিবর্তন আনতে পারবো বলে বিশ্বাস করি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat