ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় বরিশালে পঞ্চদশ শতাব্দীর ঐতিহ্যবাহী মসজিদের সংস্কার কাজ এগিয়ে চলছে প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০২-১৯
  • ৫৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মুত্যুবরণ করেছেন ৮ জন, এ সময়ে সুস্থ হয়েছেন ৫৩৬ জন।
এদের মধ্যে পুরুষ ৬ জন এবং নারী ২ জন। গতকালের চেয়ে আজ ৭ জন কম মুত্যুবরণ করেছেন। গতকাল ১৫ জন মুত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মুত্যুবরণ করেছেন ৮ হাজার ৩৩৭ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মুত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ৫৩ শতাংশ। গতকালের চেয়ে আজ মৃত্যুর হার দশমিক ০১ শতাংশ বেশি।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ২৩২ জনের নমুনা পরীক্ষায় ৪০৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ৬০৩ জনের নমুুনা পরীক্ষায় ৩৯১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৮৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ২ দশমিক ৬৮ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ১৭ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৯ লাখ ২২ হাজার ৪৮৯ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪২ হাজার ৬৭৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩০ লাখ ৩৬ হাজার ৪৭৭টি হয়েছে সরকারি এবং ৮ লাখ ৮৬ হাজার ১২টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৮৭ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৩৬ জন। গতকালের চেয়ে আজ ১৪২ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৬৭৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৯০ হাজার ৪৬৮ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৩৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ৩৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৩ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৪৩৮ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ৭৪২ জনের। গতকালের চেয়ে আজ ৩০৪টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪৬টি ও বেসরকারি ৬৮টিসহ ২১৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ২৩২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৬০৩ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৩৭১টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat