• প্রকাশিত : ২০২১-০৩-১২
  • ৫২১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৬৮তম দিনে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ১৩ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ২৫২ জন।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ১৩ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ১২ ও নারী ১ জন। গতকালের চেয়ে আজ ৭ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৬ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৫১৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ। গতকালও মৃত্যুর হার ছিল ১ দশমিক ৫৩ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ১১১ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৬৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৮ হাজার ৫৮ জনের নমুুনা পরীক্ষায় ১ হাজার ৫১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১৫ জন বেশি শনাক্ত হয়েছেন।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ৬২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫ দশমিক ৮২ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৮ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪২ লাখ ৩২ হাজার ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৫৫ হাজার ২২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩২ লাখ ৪১ হাজার ৫৯৪টি হয়েছে সরকারি এবং ৯ লাখ ৯০ হাজার ৫৪৫টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ১২ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ১৪ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ২৫২ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৩০৭ জন। গতকালের চেয়ে আজ ৫৫ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৯ হাজার ১৭২ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭১ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ৬৬ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৫ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৭৮২ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৮ হাজার ১৪ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ২৩২টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪০টি ও বেসরকারি ৬৯টিসহ ২১৯টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ১১১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৮ হাজার ৫৮ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৯৪৭টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat