ব্রেকিং নিউজ :
গাজাসহ অন্যান্য বৈশ্বিক ইস্যুর কারণে রোহিঙ্গা ইস্যু যেন বিলীন হয়ে না যায়: দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ২০৫০ সালের মধ্যে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট ঢাকা ছাড়লেন কাতারের আমির কৃষি জমির মাটি কাটার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তে হাইকোর্ট নির্দেশ পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : নানক গরমে হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর চলতি অর্থবছরের মার্চ পর্যন্ত এডিপি বাস্তবায়ন অগ্রগতি ৫০ ভাগ নাটোরের তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
  • প্রকাশিত : ২০২১-০৩-২৬
  • ৫৬১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি।

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ থেকে সরে না আসলে উত্তর কোরিয়াকে উচিত জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে দুই দফায় একাধিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের পর গতকাল বৃহস্পতিবার (২৫ মার্চ) দেশটিকে এই হুঁশিয়ারি দিয়েছেন তিনি।
গত বুধবার জাপান সাগরে ২টি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। এর আগে ইয়েলো সাগরে ২টি নন ব্যালিস্টিক ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে দেশটি। পরীক্ষামূলকভাবে ক্রুজ মিসাইল নিক্ষেপ নিষিদ্ধ নয়, কিন্তু ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রকে হুমকি বলে বিবেচনা করার আন্তর্জাতিক নীতি আছে।
এ বিষয়ে বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন জো বাইডেন। জবাবে তিনি উত্তর কোরিয়াকে হুঁশিয়ারি দেওয়ার পাশাপাশি বলেন, দেশটি যদি তার ক্ষেপণাস্ত্র কর্মসূচির বিস্তৃতি ঘটাতে চায় তাহলে আমরা জবাব দেব এবং যথাসময়ে সে জবাব সবাই দেখতে পাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat