ব্রেকিং নিউজ :
বার্সেলোনার বিদায়ে ক্লাব বিশ্বকাপে জায়গা করে নিল এ্যাথলেটিকো “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় চের্নিগিভে রাশিয়ার হামলায় নিহত ৮,আহত ১৮ জন: মেয়র ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত শরীয়তপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা প্রতিদিন দিনাজপুর থেকে শতাধিক মেট্রিক টন টমেটো বিভিন্ন জেলায় সরবরাহ নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন মারা গেছেন বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় মিয়ানমারের নেত্রী অং সান সুচি
  • প্রকাশিত : ২০২১-০৩-৩০
  • ৪৮৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জনসন এন্ড জনসন ইউরোপে তাদের একক ডোজের ভ্যাকসিন সরবরাহের কাজ আগামী ১৯ এপ্রিল শুরু করবে। কোম্পানিটি সোমবার এ কথা জানিয়েছে।
গত মার্চের মাঝামাঝি জে এন্ড জে’র ভ্যাকসিন অনুমোদন দেয় ইউরোপীয় ইউনিয়নের নিয়ন্ত্রক সংস্থা। এর আগে সংস্থাটি ফাইজার/বায়োএনটেক, মর্ডানা ও অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিনেরও অনুমোদন দেয়।
এদিকে ২৭ সদস্যভুক্ত ইউরোপীয় ইউনিয়ন জনসনের ২০ কোটি ডোজ টিকার জন্যে এক আদেশপত্রে স্বাক্ষর করেছে। পরে আরো ২০ কোটি ডোজ টিকা নেয়া হতে পারে বলেও আদেশপত্রে উল্লেখ করা হয়।
জনসনের টিকা দু’টি ডোজের পরিবর্তে একটি হওয়ায় এটি সংরক্ষণ ও রক্ষণাবেক্ষণে সুবিধা।
উল্লেখ্য, করোনায় লন্ডভন্ড ইউরোপীয় দেশগুলোতে ভাইরাস নিয়ন্ত্রণে নতুন করে লকডাউন জারি করা হচ্ছে। যুক্তরাষ্ট্র, ব্রিটেনসহ অন্যান্য দেশের তুলনায় ইউরোপে টিকা দান কর্মসূচি অনেক ধীর গতিতে এগুচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat