ব্রেকিং নিউজ :
সবাইকে বর্তমান অবস্থানে থেকেই স্বাস্থ্য নির্দেশিকা মেনে ঈদ উদযাপনের আহ্বান প্রধানমন্ত্রীর বায়তুল মোকাররমে ঈদের ৫টি জামাত অনুষ্ঠিত হবে কাল আওয়ামী লীগ থেকে শিখুন, জনগণের পাশে থাকুন- বিএনপিসহ সব দলকে তথ্যমন্ত্রী সিলেটে ঈদ উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করোনার ভ্যাকসিন নিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান ইসরাইল ও ফিলিস্তিনের যুদ্ধ বন্ধের চেষ্টায় শুক্রবার নিরাপত্তা পরিষদের বৈঠক ভারতে একদিনে করোনায় মারা গেছে ৪ হাজার ১২০ জন করোনাকালীন রাজনৈতিক ব্লেম গেম থেকে বিরত থাকা সবার দায়িত্ব ও কর্তব্য : ওবায়দুল কাদের করোনায় আরও ৩১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১,২৯০ আগামীকাল পবিত্র ঈদুল ফিতর
  • আপডেট টাইম : 07/04/2021 09:09 PM
  • 18 বার পঠিত

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ৬৩ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৫৪ জন।গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৬৩ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ৩৯ ও নারী ২৪ জন। গতকালের চেয়ে আজ ৩ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৬৬ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ৪৪৭ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৪ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৬৩০ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৬২৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৪১৩ জন বেশি আক্রান্ত হয়েছেন। গতকাল ৩৪ হাজার ৩১১ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ২১৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ০২ শতাংশ। আগের দিন এই হার ছিল ২১ দশমিক ০২ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৮ লাখ ৮২ হাজার ৫৬৫ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৬ লাখ ৬৪ হাজার ৬৫৩টি হয়েছে সরকারি এবং ১২ লাখ ১৭ হাজার ৯১২টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫০ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৪৪ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৫৪ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৯৬৯ জন। গতকালের চেয়ে আজ ২৮৫ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৬১ হাজার ৬৩৯ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ১৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৫ দশমিক ৬৯ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৪ হাজার ৬৬৮ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩৪ হাজার ৩৬০ জনের। গতকালের চেয়ে আজ ৩০৮টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৬৬টি ও বেসরকারি ৭১টিসহ ২৩৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ৬৩০ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩৪ হাজার ৩১১ জনের। গতকালের চেয়ে আজ ৩১৯টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...