ব্রেকিং নিউজ :
বেগম খালেদা জিয়া দেশের বাইরে গেলে ফিরবেন না, এটা ভুল ধারণা: মির্জা ফখরুল দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৩ জনের মৃত্যু মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ : ওবায়দুল কাদের দেশবিরোধী ষড়যন্ত্র-তৎপরতা বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বিএনপি : তথ্যমন্ত্রী বোরো ধান ১০ লাখ টন উৎপাদন বাড়বে : কৃষিমন্ত্রী ভারতে করোনায় আরো ৩ লাখ ২৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত বিশ্বকাপ ও ইউরোতে আত্মতুষ্টিতে না ভুগতে ফ্রান্সকে দেশ্যমের সতর্কতা পরীক্ষামূলক চললো মেট্রোরেল করোনায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০৬ জন ৫৫৫টি উপজেলা ডিজিটাল এন্ড ট্রেনিং সেন্টার তৈরি করবে সরকার : পলক
  • আপডেট টাইম : 09/04/2021 10:31 PM
  • 17 বার পঠিত

বাকিংহাম প্যালেস ঘোষণা করেছে, গত কয়েক দশক ধরে রানী দ্বিতীয় এলিজাবেথের নিরন্তর পাশে থাকা ব্রিটেনের প্রিন্স ফিলিপ শুক্রবার ৯৯ বছর বয়সে মারা গেছেন।
সাবেক এই নৌ-কমান্ডার তার জীবনের বেশিরভাগ সময় দাতব্য কাজে রানীর সঙ্গী হিসাবে উৎসর্গ করেছিলেন।
গত ১৬ ফেব্রুয়ারি তাকে হাসপাতালে ভর্তি করা হয় এবং এর এক মাস পর তিনি বাড়ি ফিরেন। এ সময় তার হৃদযন্ত্রের অবস্থা এবং সংক্রমণের জন্য চিকিৎসা করা হয়।
ফিলিপ ২০১৭ সালে ৯৬ বছর বয়সে পাবলিক দায়িত্ব থেকে অবসর নেন। জুন মাসে তার ১০০ তম জন্মদিনের ঠিক কয়েক মাস আগে তিনি মারা গেলেন।
এই দম্পতি গত নভেম্বরে তাদের ৭৩ তম বিবাহবার্ষিকী উদযাপন করেন। কোভিড-১৯ ঝুঁকির কারণে তারা লন্ডনের পশ্চিমে উইন্ডসর ক্যাসলে মূলত বিচ্ছিন্নভাবে বসবাস করছিলেন।
ফিলিপ এবং রানী জানুয়ারিতে ভাইরাসের প্রতিরোধে প্রথম টিকা গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...