ব্রেকিং নিউজ :
বেগম খালেদা জিয়া দেশের বাইরে গেলে ফিরবেন না, এটা ভুল ধারণা: মির্জা ফখরুল দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৩ জনের মৃত্যু মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ : ওবায়দুল কাদের দেশবিরোধী ষড়যন্ত্র-তৎপরতা বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বিএনপি : তথ্যমন্ত্রী বোরো ধান ১০ লাখ টন উৎপাদন বাড়বে : কৃষিমন্ত্রী ভারতে করোনায় আরো ৩ লাখ ২৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত বিশ্বকাপ ও ইউরোতে আত্মতুষ্টিতে না ভুগতে ফ্রান্সকে দেশ্যমের সতর্কতা পরীক্ষামূলক চললো মেট্রোরেল করোনায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০৬ জন ৫৫৫টি উপজেলা ডিজিটাল এন্ড ট্রেনিং সেন্টার তৈরি করবে সরকার : পলক
  • আপডেট টাইম : 22/04/2021 12:06 AM
  • 10 বার পঠিত

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের সংক্রমণ কমেছে। পাশাপাশি বেড়েছে সুস্থতা। গত ২৪ ঘন্টায় ২৭ হাজার ৪২৯ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৬৬ জন কম সংক্রমিত হয়েছে। গতকাল ২৮ হাজার ৪০৮ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ২৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৫ দশমিক ০৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৪৪ শতাংশ কম।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এ পর্যন্ত মোট ৫২ লাখ ৭৭ হাজার ১২২ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৩৬ হাজার ৭৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৯ লাখ ১৫ হাজার ৯৭৯টি হয়েছে সরকারি এবং ১৩ লাখ ৬১ হাজার ১৩৩টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৯৪ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭ হাজার ২৬৬ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৭ হাজার ৭২ জন। গতকালের চেয়ে আজ ১৯৪ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৪২ হাজার ৪৪৯ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৬ দশমিক ৭৭ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫১ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছে ৯৮ জন। এদের মধ্যে পুরুষ ৬২ ও নারী ৩৬ জন। গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৯৫ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১০ হাজার ৭৮১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার বিদ্যমান ছিল।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৭৮৭ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৮ হাজার ৫৬১ জনের। গতকালের চেয়ে আজ ৭৭৪টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ২৭৭টি ও বেসরকারি ৭২টিসহ ৩৪৯টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৪২৯ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৮ হাজার ৪০৮ জনের। গতকালের চেয়ে আজ ৯৭৯টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...