ব্রেকিং নিউজ :
বেগম খালেদা জিয়া দেশের বাইরে গেলে ফিরবেন না, এটা ভুল ধারণা: মির্জা ফখরুল দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৩ জনের মৃত্যু মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ : ওবায়দুল কাদের দেশবিরোধী ষড়যন্ত্র-তৎপরতা বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বিএনপি : তথ্যমন্ত্রী বোরো ধান ১০ লাখ টন উৎপাদন বাড়বে : কৃষিমন্ত্রী ভারতে করোনায় আরো ৩ লাখ ২৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত বিশ্বকাপ ও ইউরোতে আত্মতুষ্টিতে না ভুগতে ফ্রান্সকে দেশ্যমের সতর্কতা পরীক্ষামূলক চললো মেট্রোরেল করোনায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০৬ জন ৫৫৫টি উপজেলা ডিজিটাল এন্ড ট্রেনিং সেন্টার তৈরি করবে সরকার : পলক
  • আপডেট টাইম : 26/04/2021 01:54 PM
  • 9 বার পঠিত

মহামারী করোনাভাইরাসের টিকা গ্রহণ করা মার্কিন পর্যটকরা আসন্ন মাসগুলোতে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো সফর করতে পারবেন। নিউইয়র্ক টাইমস’র সাথে রোববার এক সাক্ষাতকারে ইউরোপীয় কমিশনের প্রধান উরসুলা ভন দের লিয়েন এ কথা বলেন। খবর এএফপি’র।
বিশ্বব্যাপী টিকাদান কর্মসূচি জোরদার হওয়ায় ইইউ’র নীতিমালার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পরিবর্তনের ইঙ্গিত দিলেও ভন দের লিয়েন ভ্রমণের সময়সূচি জানাননি। তবে নিউইয়র্ক টাইমস’র খবরে বলা হয়, নতুন নীতিমালা এই গ্রীস্মকাল নাগাদ কার্যকর করা হতে পারে।
তিনি বলেন, ‘দেখা যাচ্ছে, মার্কিন নাগরিকরা ইউরোপিয়ান মেডিসিনস এজেন্সি অনুমোদিত ভ্যাকসিন ব্যবহার করছে। ফলে এই টিকা গ্রহণ করা ব্যক্তিরা ইউরোপীয় ইউনিয়নে অবাধে চলাফেরা ও ভ্রমণ করতে পারবেন।’
এমন ঘোষণার মধ্যদিয়ে একটি বিষয় স্পষ্ট করা হলো যে ইউরোপীয় ইউনিয়নের সদস্যভূক্ত ২৭টি দেশই ইএমএ অনুমোদিত টিকা গ্রহণ করা সকলকে বিনাশর্তে গ্রহণ করবে।
ইউরোপীয় ব্লকের ওষুধ নিয়ন্ত্রক সংস্থা ইএমএ যুক্তরাষ্ট্রে ব্যবহার করা তিনটি টিকা মডার্না, ফাইজার ও জনসন অ্যান্ড জনসনের অনুমোদন দিয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...