ব্রেকিং নিউজ :
বাংলাদেশের পররাষ্ট্রনীতি সমৃদ্ধ করতে সকলের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী সড়কে শৃংখলা রক্ষায় সরকারকে আরো উদ্যোগী হতে হবে : জি.এম. কাদের অপরাজনীতিবিদদের পৃষ্ঠপোষক, অর্থদাতাদের আইনের আওতায় আনতে হবে : বাহাউদ্দিন নাছিম বেগম খালেদা জিয়া দেশের বাইরে গেলে ফিরবেন না, এটা ভুল ধারণা: মির্জা ফখরুল দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৩ জনের মৃত্যু মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ : ওবায়দুল কাদের দেশবিরোধী ষড়যন্ত্র-তৎপরতা বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বিএনপি : তথ্যমন্ত্রী বোরো ধান ১০ লাখ টন উৎপাদন বাড়বে : কৃষিমন্ত্রী ভারতে করোনায় আরো ৩ লাখ ২৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত বিশ্বকাপ ও ইউরোতে আত্মতুষ্টিতে না ভুগতে ফ্রান্সকে দেশ্যমের সতর্কতা
  • আপডেট টাইম : 28/04/2021 07:15 PM
  • 8 বার পঠিত

দেশে করোনাভাইরাস শনাক্তের ৪১৭তম দিনে সংক্রমণ কমেছে। পাশাপাশি বেড়েছে সুস্থতা। গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ৭৭ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৩৯২ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৪৩ ও নারী ৩৪ জন।
গতকালের চেয়ে আজ ১ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৭৮ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১১ হাজার ৩০৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ। গত দুইদিন মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৯ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৮ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১২ জন এবং ষাটোর্ধ বয়সী ৫২ জন রয়েছেন। এরমধ্যে ঢাকা বিভাগে ৪৬ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, রাজশাহী ও বরিশাল বিভাগে ৫ জন করে, খুলনা বিভাগে ৭ জন, সিলেট ও ময়মনসিংহ বিভাগে ২ জন করে এবং রংপুর বিভাগে ১ জন রয়েছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৮ হাজার ২০৬ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৯৫৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৪ হাজার ২৩৭ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৩১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৭৬ জন কম শনাক্ত হয়েছেন।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৪৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ১২ দশমিক ৫১ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৩ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫৪ লাখ ২৩ হাজার ৭৩০ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৫৪ হাজার ৬১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪০ লাখ ৮ হাজার ১২৩টি হয়েছে সরকারি এবং ১৪ লাখ ১৫ হাজার ৬০৭টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৯৩ শতাংশ। বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৩৯২ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৫ হাজার ২৩৪ জন। গতকালের চেয়ে আজ ১৫৮ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৭২ হাজার ৩১৯ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ০৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৮ দশমিক ৭৩ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৩৬ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ৪২৭ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৪ হাজার ৫০৯ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ৯১৮টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ২৮৫টি ও বেসরকারি ৭৩টিসহ ৩৫৮টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২৮ হাজার ২০৬ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৪ হাজার ২৩৭ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ৯৬৯টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...