• প্রকাশিত : ২০২১-০৪-০৬
  • ৫৭৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশের কাওমীসহ সব মাদ্রাসা (আবাসিক ও অনাবাসিক) বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে।আজ কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাদ্রাসা) হাবিবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় মাদ্রাসাসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বিভিন্ন স্থানে কিছু আবাসিক ও অনাবাসিক মাদ্রাসা এখনও খোলা রয়েছে। যা বর্তমান করোনা পরিস্থিতিতে অত্যন্ত স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ।
প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কাওমীসহ (এতিমখানা ব্যতীত) সব মাদ্রাসা (আবাসিক ও অনাবাসিক) বন্ধ রাখার জন্য অনুরোধ করা হ’ল। এ নির্দেশ পালনে কোনরূপ শৈথিল্য প্রদর্শন করা যাবে না।
এতে বলা হয়,‘ সম্প্রতি করোনা ভাইরাস সংক্রামণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় মাদ্রাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় গত ২৯ মার্চ প্রজ্ঞাপন জারি করে। বর্তমানে দেশে লকডাউন বলবৎ আছে। ইতোপূর্বে সরকার ২২ মে পর্যন্ত দেশের সব প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করে। কিন্তু সরকারি নির্দেশ সত্ত্বেও দেশের বিভিন্ন স্থানে কিছু আবাসিক ও অনাবাসিসক মাদ্রাসা এখনও খোলা রয়েছে। ’নির্দেশনায় জানা যায়,‘যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ নির্দেশ জারী করা হ’ল এবং তা অবিলম্বে কার্যকর করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat