ব্রেকিং নিউজ :
মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ : ওবায়দুল কাদের দেশবিরোধী ষড়যন্ত্র-তৎপরতা বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বিএনপি : তথ্যমন্ত্রী বোরো ধান ১০ লাখ টন উৎপাদন বাড়বে : কৃষিমন্ত্রী ভারতে করোনায় আরো ৩ লাখ ২৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত বিশ্বকাপ ও ইউরোতে আত্মতুষ্টিতে না ভুগতে ফ্রান্সকে দেশ্যমের সতর্কতা পরীক্ষামূলক চললো মেট্রোরেল করোনায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০৬ জন ৫৫৫টি উপজেলা ডিজিটাল এন্ড ট্রেনিং সেন্টার তৈরি করবে সরকার : পলক গত ১০ দিনে পরিবারের দু’জন সদস্যকে হারিয়েছেন: অভিনেত্রী মীরা চোপড়া শেরপুরে পরীক্ষামূলক সোলার ইরিগেশন পাম্পিং সিস্টেম চালু
  • আপডেট টাইম : 03/05/2021 07:33 PM
  • 9 বার পঠিত

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ রোববার সাধারণ ক্ষমা সংক্রান্ত একটি ডিক্রি জারি করেছেন।
এ ক্ষমার আওতায় সন্ত্রাসী কাজের জন্য দোষী সাব্যস্তসহ অন্যান্য বন্দীরা থাকবেন। তবে এ ডিক্রির আওতায় ঠিক কতো সংখ্যক বন্দী উপকৃত হবেন তা জানা যায়নি।
দেশটির সরকারি বার্তা সংস্থা সানা এ খবর জানিয়েছে।
এদিকে দেশটিতে আগামী ২৬ মে প্রেসিডেন্ট নির্বাচন। এ নির্বাচন সামনে রেখে তথাকথিত এই সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে। দেশটিতে দশকব্যাপী গৃহযুদ্ধ শুরুর পর এটি এ ধরণের দ্বিতীয় প্রেসিডেন্ট নির্বাচন। এ নির্বাচনের মধ্যদিয়ে আসাদ চতুর্থবারের মতো ক্ষমতায় বসবেন বলে ব্যাপকভাবে ধারণা করা হচ্ছে।
সিরিয়ায় ২০১১ সালের মার্চে শুরু হওয়া সহিংসতায় এ পর্যন্ত ৩ লাখ ৮০ হাজারেরও বেশি লোক মারা গেছে। বাস্তুচ্যুত হয়েছে লাখ লাখ লোক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...