ব্রেকিং নিউজ :
ডাচ-বাংলার সার্ভার সংযোগ পরিবর্তন করে ২ কোটি ৫৭ লাখ টাকা আত্মসাৎ : গ্রেফতার ৪ পোশাক শিল্পে বর্জ্য রিসাইক্লিং অর্ধ বিলিয়ন ডলারের আমদানি ব্যয় সাশ্রয় করবে নিপুণ রায়কে হাইকোর্টের জামিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে প্রমোশন করোনায় সিলেট বিভাগে একদিনে ৭ জনের মৃত্যু বীর মুক্তিযোদ্ধা শহিদুল আলম মন্টুকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সরকার দেশে আন্তর্জাতিক মানের ভ্যাকসিন ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করবে : প্রধানমন্ত্রী স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত রাষ্ট্রপতির করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী বিএনপি’র মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভুতের মুখে রাম নাম : ওবায়দুল কাদের
  • আপডেট টাইম : 09/05/2021 10:31 PM
  • 21 বার পঠিত

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিজ্ঞানী শনিবার বলেছেন, ভারতে ছড়িয়ে পড়া ভাইরাসের নতুন ধরন আরো বেশী সংক্রামক এবং এটি ভ্যাকসিন সুরক্ষাকে ফাঁকি দিতে পারে, এ কারণে ভারতে প্রাদুর্ভাব বিষ্ফোরণে পরিণত হচ্ছে।
এএফপি’র সঙ্গে এক সাক্ষাৎকারে সৌম্য স্বামীনাথন সতর্ক করে দিয়ে বলেন, “আজকে ভারতে মহামারীর যে অবস্থা দেখছি তা নির্দেশ করে যে, এটি চরমভাবে ছড়িয়ে পড়ার একটি ভ্যারিয়ান্ট।”
ভারতে শনিবার প্রথমবারের মতো করোনায় মৃত্যু ৪ হাজার ছাড়িয়েছে এবং নতুন আক্রান্ত হয়েছে ৪ লাখ। নয়াদিল্লীতে মহামারি ভয়াবহ অবস্থা তৈরি করেছে। স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়েছে, সেখানে সরকারি হিসাবে মৃত্যু এবং সংক্রমণের সংখ্যা কমিয়ে দেখানো হচ্ছে বলে অনেকে ধারণা করছেন।
ভারতীয় শিশুরোগ বিশেষজ্ঞ, ক্লিনিক্যাল সায়েন্টিস্ট স্বামীনাথন বলেন, ভারতে গত অক্টোবরে শনাক্ত কোভিড-১৯ এর বি.১.৬১৭ ভ্যারিয়ান্ট তার মাতৃভূমিতে এই বিপর্যয়ের কারণ।
তিনি জোর দিয়ে বলেন, “সবচেয়ে দ্রুত সংক্রমিত ভ্যারিয়ান্টের মধ্যে এটি অন্যতম।” হু সম্প্রতি এই বি.১.৬১৭ ভ্যারিয়ান্ট তালিকাভূক্ত করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...