ব্রেকিং নিউজ :
বার্সেলোনার বিদায়ে ক্লাব বিশ্বকাপে জায়গা করে নিল এ্যাথলেটিকো “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় চের্নিগিভে রাশিয়ার হামলায় নিহত ৮,আহত ১৮ জন: মেয়র ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত শরীয়তপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা প্রতিদিন দিনাজপুর থেকে শতাধিক মেট্রিক টন টমেটো বিভিন্ন জেলায় সরবরাহ নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন মারা গেছেন বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় মিয়ানমারের নেত্রী অং সান সুচি
  • প্রকাশিত : ২০২১-০৫-০৪
  • ৫৭৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৯৮৩ জন প্রাণ হারিয়েছে। এনিয়ে দেশটিতে কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যা বেড়ে মোট ৪ লাখ ৮ হাজার ৬২২ জনে দাঁড়ালো। সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয় একথা জানিয়েছে। খবর সিনহুয়ার।
এদিকে একই সময়ে ব্রাজিলে নতুন করে ২৪ হাজার ৬১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে দেশটিতে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ কোটি ৪৭ লাখ ৭৯ হাজার ৫২৯ জনে দাঁড়ালো।
যুক্তরাষ্ট্রের পর করোনাভাইরাসে মৃতের সংখ্যার দিক থেকে ব্রাজিল বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ এবং সংক্রমণের সংখ্যার দিক থেকে দেশটি তৃতীয় সর্বোচ্চ অবস্থানে রয়েছে। এদিক থেকে যুক্তরাষ্ট্র প্রথম এবং ভারত দ্বিতীয় অবস্থানে রয়েছে।
দক্ষিণ আমেরিকার এ দেশটি মহামারীর নতুন ঢেউ মোকাবেলা করছে। এর ফলে দেশটিতে কোভিড-১৯ রোগে আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেক বেড়ে যেতে দেখা যাচ্ছে। এছাড়া ব্রাজিলের হাসপাতালগুলোতে করোনা রোগির চাপ অনেক বেড়ে যাওয়ায় জন স্বাস্থ্যসেবা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে।
ব্রাজিলে ২০২০ সালের ২৬ ফেব্রুয়ারি প্রথম করোনাভাইরাস রোগি সনাক্ত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat