ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ দুজন নিহত স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২১-০৫-০৭
  • ৫১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ৩ হাজার ৯১৫ জন প্রাণ হারিয়েছে। এক দিনে সর্বোচ্চ আক্রান্তের ক্ষেত্রে এটি একটি নতুন রেকর্ড। এনিয়ে ভারতে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ২ কোটি ১৪ লাখ ৯১ হাজার ৫৯৮ জনে দাঁড়ালো। এদিকে দেশটিতে সক্রিয় করোনা রোগির সংখ্যা ৩৬ লাখ ছাড়িয়ে গেছে। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।
স্থানীয় সময় সকাল ৮ টায় হাল নাগাদ করা স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৯১৫ জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছে। এনিয়ে ভারতে কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যা বেড়ে মোট ২ লাখ ৩৪ হাজার ৮৩ জনে দাঁড়ালো।
ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ধারাবাহিকভাবে বাড়তে থাকায় বর্তমানে দেশটি সক্রিয় রোগির সংখ্যা বেড়ে মোট ৩৬ লাখ ৪৫ হাজার ১৬৪ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা মোট সংক্রমণের ১৬.৯৬ শতাংশ। এদিকে ভারতে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ায় কোভিড-১৯ রোগের সংক্রমণ থেকে সেরে ওঠার হার হ্রাস পেয়ে বর্তমানে ৮১.৯৫ শতাংশে দাঁড়িয়েছে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, এ পর্যন্ত ভারতে করোনাভাইরাস থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা বেড়ে ১ কোটি ৭৬ লাখ ১২ হাজার ৩৫১ জনে দাঁড়িয়েছে। দেশটিতে কোভিড-১৯ রোগে মৃত্যু হার ১.০৯ শতাংশ।
আইসিএমআর জানায়, ভারতে ৬ মে পর্যন্ত মোট ২৯ কোটি ৮৬ লাখ ১ হাজার ৬৯৯ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। দেশটিতে কেবলমাত্র বৃহস্পতিবার ১৮ লাখ ২৬ হাজার ৪৯০ জনের এ ভাইরাস পরীক্ষা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat