ব্রেকিং নিউজ :
ডাচ-বাংলার সার্ভার সংযোগ পরিবর্তন করে ২ কোটি ৫৭ লাখ টাকা আত্মসাৎ : গ্রেফতার ৪ পোশাক শিল্পে বর্জ্য রিসাইক্লিং অর্ধ বিলিয়ন ডলারের আমদানি ব্যয় সাশ্রয় করবে নিপুণ রায়কে হাইকোর্টের জামিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে প্রমোশন করোনায় সিলেট বিভাগে একদিনে ৭ জনের মৃত্যু বীর মুক্তিযোদ্ধা শহিদুল আলম মন্টুকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সরকার দেশে আন্তর্জাতিক মানের ভ্যাকসিন ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করবে : প্রধানমন্ত্রী স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত রাষ্ট্রপতির করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী বিএনপি’র মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভুতের মুখে রাম নাম : ওবায়দুল কাদের
  • আপডেট টাইম : 23/05/2021 12:03 AM
  • 18 বার পঠিত

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জাতীয় সংসদে উপস্থাপনের জন্য হজ ও ওমরাহ ব্যবস্থাপনা বিল, ২০২১ এর রিপোর্ট চূড়ান্ত করা হয়েছে।
কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমীন মাদানীর সভাপতিত্বে আজ সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় আমন্ত্রিত ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, কমিটির সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, শওকত হাচানুর রহমান (রিমন), মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, জিন্নাতুল বাকিয়া ও মোসা. তাহমিনা বেগম অংশগ্রহণ করেন।
সভায় সদ্য প্রয়াত সংসদ সদস্য ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীসহ যে সব সংসদ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
কমিটি বিগত ৭ম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করে। এছাড়া ৭ম বৈঠকের গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয়।
সভায় প্রকল্পের মেয়াদ ডিসেম্বর, ২০২০ এ সমাপ্ত হয়ে যাওয়ায় বেতন-ভাতা না পাওয়া ইতোপূর্বে নিয়োগকৃত দারুল আরকাম মাদ্রাসা ও মসজিদের শিক্ষক, ইমাম, মুয়াজ্জিন, খাদেম ও বিভিন্ন পর্যায়ের ২ হাজার ২০ জন কর্মচারীদের জন্য করোনা মহামারি বিবেচনায় প্রত্যেককে ২৫ হাজার টাকা করে মোট ৫ কোটি ৫০ লক্ষ টাকা আর্থিক অনুদান প্রদান করায় কমিটির পক্ষ হতে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
সভায় ‘হজ ও ওমরাহ ব্যবস্থপনা বিল, ২০২১’ সম্পর্কে পরীক্ষা-নিরীক্ষাপূর্বক বিস্তারিত আলোচনা হয়। কতিপয় ধারা সংশোধনপূর্বক বিলটি সংসদে উত্থাপনের জন্য কমিটি সুপারিশ করে।
সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক, ওয়াকফ প্রশাসকসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...