ব্রেকিং নিউজ :
ডাচ-বাংলার সার্ভার সংযোগ পরিবর্তন করে ২ কোটি ৫৭ লাখ টাকা আত্মসাৎ : গ্রেফতার ৪ পোশাক শিল্পে বর্জ্য রিসাইক্লিং অর্ধ বিলিয়ন ডলারের আমদানি ব্যয় সাশ্রয় করবে নিপুণ রায়কে হাইকোর্টের জামিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে প্রমোশন করোনায় সিলেট বিভাগে একদিনে ৭ জনের মৃত্যু বীর মুক্তিযোদ্ধা শহিদুল আলম মন্টুকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সরকার দেশে আন্তর্জাতিক মানের ভ্যাকসিন ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করবে : প্রধানমন্ত্রী স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত রাষ্ট্রপতির করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী বিএনপি’র মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভুতের মুখে রাম নাম : ওবায়দুল কাদের
  • আপডেট টাইম : 28/05/2021 08:04 PM
  • 11 বার পঠিত

দেশে করোনাভাইরাস শনাক্তের ৪৪৭তম দিনে মৃত্যুর সংখ্যা সাড়ে ১২ হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত দেশে এই মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১২ হাজার ৫১১ জন।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ৩১ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৫৮ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১৮ ও নারী ১৩ জন।
গতকালের চেয়ে আজ ৯ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ২২ জন মৃত্যুবরণ করেছিলেন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৭ শতাংশ। গত ২২ মে থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছর বয়সী ১ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৭ জন এবং ষাটোর্ধ বয়সী ১৩ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ১০ জন করে, রাজশাহী ও রংপুর বিভাগে ২ জন করে, খুলনা বিভাগে ৬ জন এবং সিলেট বিভাগে ১ জন রয়েছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৬০৬ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩৫৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ৯১৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ২৯২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ৩০ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮ দশমিক ১২ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫৯ লাখ ১ হাজার ৮৭৪ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৯৬ হাজার ৩৪৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪৩ লাখ ১১ হাজার ৪২২টি হয়েছে সরকারি এবং ১৫ লাখ ৯০ হাজার ৪৫২টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৯ শতাংশ। গতকাল পর্যন্ত শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৫০ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ২৯১ জন। গতকালে চেয়ে আজ ২২৭ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৬ হাজার ২২১ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪৫ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯২ দশমিক ৪৭ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০২ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৩৮৮ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ৭১০ জনের। গতকালের চেয়ে আজ ৩২২টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ৪১৭টি ও বেসরকারি ৮০টিসহ ৪৯৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৬০৬ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৯১৫ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৩০৯টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...