• প্রকাশিত : ২০২১-০৫-২৪
  • ৪৮০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ২৫ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৪১ এবং সুস্থ হয়েছেন ৮৩৪ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ২১ ও নারী ৪ জন।
গতকালের চেয়ে আজ ৩ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ২৮ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১২ হাজার ৪০১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৭ শতাংশ। গত ২২ মে থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৭ জন এবং ষাটোর্ধ ১৩ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ৬ জন করে, রাজশাহী ও রংপুর বিভাগে ৩ জন করে এবং খুলনা বিভাগে ৭ জন রয়েছেন।
স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৬৮৩ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৪৪১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ২০৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩৫৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৮ দশমিক ১৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮ দশমিক ৯০ শতাংশ।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫৮ লাখ ৩৮ হাজার ২৯৫ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৯০ হাজার ৫২১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪২ লাখ ৬৮ হাজার ৭৩৬টি হয়েছে সরকারি এবং ১৫ লাখ ৬৯ হাজার ৫৫৯টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৮ শতাংশ। গতকাল পর্যন্ত শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৫৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮৩৪ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৮৯৯ জন। গতকালে চেয়ে আজ ৬৫ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৩১ হাজার ৫৩১ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৪ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯২ দশমিক ৬০ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৬ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৩৩৫ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ১৮২ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ১৫৩টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ৪০৬টি ও বেসরকারি ৮০টিসহ ৪৮৬টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৬৮৩ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ২০৫ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৪৭৮টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat