ব্রেকিং নিউজ :
টিকার আওতায় এসেছে দেশের ১ কোটি ২৫ লাখ ৯২ হাজার ৭৪৯ জন মানুষ টাঙ্গাইলের ধনবাড়ীতে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত যুক্তরাষ্ট্রের টিকা উৎপাদন কোম্পানির সঙ্গে অংশীদারিত্ব চান সালমান এফ রহমান শিক্ষাঙ্গনে সন্ত্রাস-নৈরাজ্য ছিল বিএনপি'র আমলেই : তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরদাশীর কবির বিইএফের নতুন সভাপতি জাতীয় বিশ্ববিদ্যালয়ে এসএসসি ও এইচএসসির ফলাফলে স্নাতকে ভর্তির আবেদন শুরু চট্টগ্রামে করোনায় ১৭ জনের মৃত্যু, আক্রান্ত নতুন ৯১৫ কক্সবাজারে পাহাড় ধসে আরো ৬ ব্যক্তির মৃত্যু বিদেশ ফেরত কর্মীদের কর্মসৃজনে ৪২৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২৩৭ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ১৬,২৩০ জন
  • আপডেট টাইম : 15/06/2021 10:10 PM
  • 40 বার পঠিত

শেরপুরে জেলার নালিতাবাড়ী উপজেলায় আজ মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত সোহাগপুর বিধবাপল্লীতে শহীদ স্মৃতিসৌধের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে এ স্মৃতিসৌধের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব।
শহীদ স্মৃতিসৌধের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, জেলায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকতা হেলেনা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়াও, এ অনুষ্ঠানে জেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে থেকে ২৪ জন বিধবাকে শাড়ি, নিত্যপ্রয়োজনীয় সামগ্রি ও নগদ অর্থ প্রদান করা হয়।
উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫জুলাই পাকিস্তানী হানাদার বাহিনী তাদের এদেশীয় দোসরদের সহায়তায় উপজেলার সীমান্তবর্তী সোহাগপুর গ্রামে তা-ব চালিয়ে ১৮৭ জন পুরুষকে গুলিকরে ও বেয়নেট দিয়ে খুঁচিয়ে হত্যা করে। ওইসময় ৬২ নারী বিধবা হন এবং তাদের মধ্যে ১৪ জন নারী পাশবিক নির্যাতনেরও শিকার হন। এরপর থেকেই সোহাগপুর গ্রামটি বিধবাপল্লী নামে পরিচিতি লাভ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...