ব্রেকিং নিউজ :
টিকার আওতায় এসেছে দেশের ১ কোটি ২৫ লাখ ৯২ হাজার ৭৪৯ জন মানুষ টাঙ্গাইলের ধনবাড়ীতে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত যুক্তরাষ্ট্রের টিকা উৎপাদন কোম্পানির সঙ্গে অংশীদারিত্ব চান সালমান এফ রহমান শিক্ষাঙ্গনে সন্ত্রাস-নৈরাজ্য ছিল বিএনপি'র আমলেই : তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরদাশীর কবির বিইএফের নতুন সভাপতি জাতীয় বিশ্ববিদ্যালয়ে এসএসসি ও এইচএসসির ফলাফলে স্নাতকে ভর্তির আবেদন শুরু চট্টগ্রামে করোনায় ১৭ জনের মৃত্যু, আক্রান্ত নতুন ৯১৫ কক্সবাজারে পাহাড় ধসে আরো ৬ ব্যক্তির মৃত্যু বিদেশ ফেরত কর্মীদের কর্মসৃজনে ৪২৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২৩৭ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ১৬,২৩০ জন
  • আপডেট টাইম : 15/06/2021 10:24 PM
  • 25 বার পঠিত

দেশে করোনাভাইরাস শনাক্তের ৪৬৪তম দিনে ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছে আরও ৫০ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩১৯ এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২৪৩ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩০ ও নারী ২০ জন।
গতকালের চেয়ে আজ ৪ জন কম মারা গেছে । গতকাল ৫৪ জনের মুত্যু হয়েছিল। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছে ১৩ হাজার ২২২ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ১১ জুন থেকে মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ বিদ্যমান।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৯ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১১ জন এবং ষাটোর্ধ বয়সী ২৬ জন রয়েছে। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ৬ জন করে, রাজশাহী ও খুলনা বিভাগে ১৫ জন করে, সিলেট ও ময়মনসিংহ বিভাগে ৩ জন করে এবং বরিশাল ও রংপুর বিভাগে ১ জন করে রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৩ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৩১৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২০ হাজার ৬০২ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৫০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৪ দশমিক ৮০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৫৩ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬২ লাখ ১৮ হাজার ৯৭৯ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ৩৩ হাজার ২৯১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৩ দশমিক ৪০ শতাংশ ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছে ২ হাজার ২৪৩ জন। গতকাল সুস্থ হয়েছিল ২ হাজার ৫৬৪ জন। গতকালের চেয়ে আজ ৩২১ জন কম সুস্থ হয়েছে। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৭ লাখ ৭১ হাজার ৭৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৩ শতাংশ। গতকাল এই হার ছিল ৯২ দশমিক ৬৩ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৯৫৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২১ হাজার ৯১৪ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৩৯টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৩ হাজার ২৬৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২০ হাজার ৬০২ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৬৬৩টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...