ব্রেকিং নিউজ :
চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি লোহিত সাগরে ইয়েমেনের চারটি ড্রোন ধ্বংস: যুক্তরাষ্ট্র গাজার ২৪টি হাসপাতাল অকার্যকর: জাতিসংঘ জাপানের প্রোব ল্যান্ডার চাঁদে রাত কাটিয়ে আবার জেগে উঠেছে: মহাকাশ সংস্থা কেন ফিরলেও ডর্টমুন্ডের বিপক্ষে নয়্যারের খেলা নিয়ে শঙ্কা প্রাক্তন স্বামীর অত্যাচারে কোরিয়ান গায়িকার আত্মহত্যার চেষ্টা ঝিনাইদহে চালের উৎপাদন ও সরবরাহ সংক্রান্ত অবহিতকরণ সভা
  • প্রকাশিত : ২০২১-০৬-১১
  • ৪৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাস শনাক্তের ৪৬০তম দিনে মৃত্যু ১৩ হাজার ছাড়িয়েছে। আজ থেকে ৩০ দিন আগে ১১ মে মৃত্যু ১২ হাজার ছাড়ায়। ওইদিন মৃত্যুবরণ করেছিল ৩৩ জন।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছে ৪৩ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৫৪ এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২৮৬ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩০ ও নারী ১৩ জন।
গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৪০ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১৩ হাজার ৩২ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ। গত ৩০ মে থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১১ জন এবং ষাটোর্ধ বয়সী ২৪ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে ১১ জন, খুলনা বিভােেগ ৭ জন, বরিশাল বিভাগে ২ জন, রংপুর বিভাগে ৪ জন এবং ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে আরও বলা হয়, গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৫৩৫ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৪৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৯ হাজার ৪৪৭ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৫৭৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ২৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ০১ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬১ লাখ ৪৪ হাজার ৭৭৩ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ২২ হাজার ৮৪৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪৪ লাখ ৮১ হাজার ২৯২টি হয়েছে সরকারি এবং ১৬ লাখ ৬৩ হাজার ৪৮১টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ। গতকাল পর্যন্তও শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৩৯ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ২৮৬ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৬১ জন। গতকালে চেয়ে আজ ২২৫ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৬১ হাজার ৯১৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সু¯’তার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ। গতকালও সুস্থতার একই হার ছিল।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৭৭৭ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৯ হাজার ৮৬৯ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৯২টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৫৩৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৯ হাজার ৪৪৭ জনের। গতকালের চেয়ে আজ ৯১২টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat