ব্রেকিং নিউজ :
প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের আইপিইউ’র গভর্নিং কাউন্সিলের সমাপনী সেশনে স্পিকার ভুটানের রাজার কুড়িগ্রাম বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন গাজা হত্যাযজ্ঞে নিশ্চুপ শান্তিতে নোবেলজয়ী ড. ইউনূস ইসরায়েলির পুরস্কার নিয়ে গণহত্যার পক্ষ নিয়েছেন : পররাষ্ট্রমন্ত্রী স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান
  • প্রকাশিত : ২০২১-০৬-১১
  • ৫২২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের সম্পর্ককে ‘অবিনশ্বর’ হিসেবে অভিহিত করে তাদের মধ্যকার এমন সম্পর্কের প্রশংসা করেন। জি৭ নেতাদের সম্মেলন শুরু হওয়ার প্রাক্কালে প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে তার প্রথম সাক্ষাতের পর তিনি এ কথা বলেন। সম্মেলনটি শুক্রবার শুরু হয়েছে। খবর এএফপি’র।
শুক্রবার সকালে বিবিসি’কে দেয়া এক সাক্ষাতকারে জনসন বলেন, ‘এ দু’দেশের সম্পর্ককে আপনারা ‘গভীর ও অর্থবহ’ বলতে পারেন। এমনকি আপনারা চাইলে এ সম্পর্ককে ‘অবিনশ্বর সম্পর্ক’বলতে পারেন।
তিনি আরো বলেন, ‘দীর্ঘ দিন ধরেই যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের মধ্যে একটি স্থায়ী সম্পর্ক বজায় রয়েছে। আর এই সম্পর্ক ইউরোপ ও বিশ্বের অন্যান্য দেশের শান্তি ও সমৃদ্ধির ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।
তিনি বলেন, বৃহস্পতিবার তাদের সরাসরি সাক্ষাতের সময় এ দুই নেতা নর্দার্ন আয়ারল্যান্ডে বেক্সিট প্রবর্তিত ভাঙ্গনসহ প্রায় ২৫টি বিষয় নিয়ে আলোচনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat