ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২১-০৬-২৩
  • ৫০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ৮৫ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭২৭ এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ১৬৮ জন। ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে পুরুষ ৫৫ ও নারী ৩০ জন।
গতকালের চেয়ে আজ ৯ জন বেশি মারা গেছেন। গতকাল ৭৬ জন মারা যান। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছেন ১৩ হাজার ৭৮৭ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ১১ জুন থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১১ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৮ জন এবং ষাটোর্ধ ৪৬ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ১৮ জন, খুলনা বিভাগে ৩৬ জন, বরিশাল ও রংপুর বিভাগে ১ জন করে এবং ময়মনসিংহ বিভাগে ৩ জন রয়েছেন। এদের মধ্যে ৬৫ জন সরকারি, ৯ জন বেসরকারি হাসপাতালে, ১০ জন বাসায় মারা গেছেন এবং হাসপাতালে মৃতাবস্থায় আনা হয়েছে ১ জনকে। 
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় ২৮ হাজার ২৫৬ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ৭২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৫ হাজার ২৮ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৮৪৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৮৮১ জন বেশি আক্রান্ত হয়েছে। 
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ২৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৯ দশমিক ৩৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৯১ শতাংশ বেশি। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ২৪০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৪ জন। গতকাল ১১ হাজার ৮৫৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৯৬ জন। 
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৪ লাখ ৫ হাজার ৭৫ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ৬৬ হাজার ৮৭৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৩ দশমিক ৫৩ শতাংশ ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ১৬৮ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৯০৩ জন। গতকালের চেয়ে আজ ২৬৫ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৯১ হাজার ৫৫৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ৫৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২৪ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ২৫৬ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৫ হাজার ২৮  জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ২২৮টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৮ হাজার ৫৮০ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৫ হাজার ৩৩৮ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ২৪২টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat