ব্রেকিং নিউজ :
টিকার আওতায় এসেছে দেশের ১ কোটি ২৫ লাখ ৯২ হাজার ৭৪৯ জন মানুষ টাঙ্গাইলের ধনবাড়ীতে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত যুক্তরাষ্ট্রের টিকা উৎপাদন কোম্পানির সঙ্গে অংশীদারিত্ব চান সালমান এফ রহমান শিক্ষাঙ্গনে সন্ত্রাস-নৈরাজ্য ছিল বিএনপি'র আমলেই : তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরদাশীর কবির বিইএফের নতুন সভাপতি জাতীয় বিশ্ববিদ্যালয়ে এসএসসি ও এইচএসসির ফলাফলে স্নাতকে ভর্তির আবেদন শুরু চট্টগ্রামে করোনায় ১৭ জনের মৃত্যু, আক্রান্ত নতুন ৯১৫ কক্সবাজারে পাহাড় ধসে আরো ৬ ব্যক্তির মৃত্যু বিদেশ ফেরত কর্মীদের কর্মসৃজনে ৪২৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২৩৭ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ১৬,২৩০ জন
  • আপডেট টাইম : 08/07/2021 11:12 PM
  • 15 বার পঠিত

এক শিশু হত্যার দায়ে আসামি মোঃ জাহাঙ্গীরের মৃত্যুদন্ড সাজা সুপ্রিমকোর্টের আপিল বিভাগও বহাল রেখেছেন। 
সুপ্রিমকোর্টের মুখপাত্র ও বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বাসস'কে আজ এ কথা জানান। 
তিনি বলেন, 'সুপ্রিমকোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ জেল পিটিশন নম্বর ১০/২০১৪ মো: জাহাঙ্গীর বনাম রাষ্ট্র মামলায় শিশু আরাফাত হোসেনকে হত্যার অভিযোগে অভিযুক্ত আসামি মোঃ জাহাঙ্গীরের আপিল ডিসমিস করে মৃত্যুদন্ডাদেশ বহাল রেখেছেন।'
তিনি বলেন,  বিচারিক আদালতে দেয়া মৃত্যুদন্ডাদেশের বিরুদ্ধে আনা আপিল খারিজ করে  হাইকোর্ট ২০১৩ সালের ১৮ নভেম্বর আসামী মো: জাহাঙ্গীরের ডেথ রেফারেন্স অনুমোদন করে রায় দেন।
আসামি  মো: জাহাঙ্গীর ৯ বছর বয়সি শিশু আরাফাত হোসেনকে ২০০৩ সালের ১৩ মার্চ তার বাড়ি থেকে খেলনা পিস্তল দেখিয়ে স্থানীয়  কবরস্থানে নিয়ে যেয়ে হত্যা করে। এ ঘটনায় করা মামলায় বিচারিক আদালতে এ আসামির মৃত্যুদন্ডের রায় দেন। হাইকোর্ট ও আপিল বিভাগে এই রায় বহাল থাকলো।  
চলমান কঠোর লকডাউনে ভার্চুয়ালি আপিল বিভাগের বিচারিক কার্যক্রম চলছে। বিচারপতিবৃন্দ, আইনজীবী ও সংশ্লিষ্টরা যার যার বাসগৃহ থেকে বিচারিক কার্যক্রমে সম্পৃক্ত হচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...