ব্রেকিং নিউজ :
টিকার আওতায় এসেছে দেশের ১ কোটি ২৫ লাখ ৯২ হাজার ৭৪৯ জন মানুষ টাঙ্গাইলের ধনবাড়ীতে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত যুক্তরাষ্ট্রের টিকা উৎপাদন কোম্পানির সঙ্গে অংশীদারিত্ব চান সালমান এফ রহমান শিক্ষাঙ্গনে সন্ত্রাস-নৈরাজ্য ছিল বিএনপি'র আমলেই : তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরদাশীর কবির বিইএফের নতুন সভাপতি জাতীয় বিশ্ববিদ্যালয়ে এসএসসি ও এইচএসসির ফলাফলে স্নাতকে ভর্তির আবেদন শুরু চট্টগ্রামে করোনায় ১৭ জনের মৃত্যু, আক্রান্ত নতুন ৯১৫ কক্সবাজারে পাহাড় ধসে আরো ৬ ব্যক্তির মৃত্যু বিদেশ ফেরত কর্মীদের কর্মসৃজনে ৪২৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২৩৭ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ১৬,২৩০ জন
  • আপডেট টাইম : 13/07/2021 07:10 PM
  • 12 বার পঠিত

দেশে কোভিড-১৯ এ গত ২৪ ঘন্টায় ২০৩ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ১৭ জন কম মারা গেছেন। গতকাল ২২০ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৩২ ও নারী ৭১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৪২ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৯৮ জন।
করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬১ শতাংশ। গত ১১ জুলাই থেকে মৃত্যুর হার একই রয়েছে। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১১ হাজার ৭৮২ জন, ৬৯ দশমিক ৯৬ শতাংশ এবং নারী ৫ হাজার ৬০ জন, ৩০ দশমিক ০৪ শতাংশ।  
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়,  ২১ থেকে ৩০ বছর বয়সী ৬ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৮ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩৯ জন এবং ষাটোর্ধ ১১৮ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৬১ জন, চট্টগ্রাম বিভাগে ৩০ জন, রাজশাহী বিভাগে ২৭ জন, খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫৩ জন, বরিশাল ও সিলেট বিভাগে ৫ জন করে, রংপুর বিভাগে ১৫ জন এবং ময়মনসিংহ বিভাগে ৭ জন রয়েছেন। এদের মধ্যে ১৫৫ জন সরকারি, ৩৪ জন বেসরকারি হাসপাতালে এবং ১৪ জন বাসায় মারা গেছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় ৪১ হাজার ৭৫৫ জনের নমুনা পরীক্ষায় ১২ হাজার ১৯৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৪৪ হাজার ৬৭ জনের নমুনা পরীক্ষায় ১৩ হাজার ৭৬৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩১ দশমিক ২৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ০৩ শতাংশ কম। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ৫৫৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ২০১ জন। ঢাকায় শনাক্তের হার ২৩ দশমিক ৬০ শতাংশ। গতকাল ১৬ হাজার ৪৩৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৫ হাজার ২ জন, যা ৩০ দশমিক ৪২ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৩০ জন, গতকাল মারা যায় ৩৪ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭০ লাখ ৫৬ হাজার ৯৮৯ জনের নমুনা পরীক্ষায় ১০ লাখ ৪৭ হাজার ১৫৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৪ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭ হাজার ৬৪৬ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৭ হাজার ২০ জন। গতকালের চেয়ে আজ ৬২৬ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৯ হাজার ১৬৭ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৯১ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৫ দশমিক ১৭ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২৬ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৩ হাজার ৬৩১ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪৬ হাজার ৪৫ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৪১৫টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৭৫৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৪৪ হাজার ৬৭ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৩১২টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...