ব্রেকিং নিউজ :
টাঙ্গাইলের যমুনা নদীতে অষ্টমী স্নানে পুণ্যার্থীদের ঢল দিনাজপুরে নাশকতার মামলায় জামায়াত-শিবিরের ১৭ নেতাকর্মিকে কারাগারে প্রেরণ লাঙ্গলবন্দ স্নানোৎসব সমাপ্ত, শিশুর মৃত্যু গোপালগঞ্জের ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জনের মনোনয়নপত্র দাখিল বিদেশে কর্মী প্রেরণে রিক্রুটিং এজেন্সিকে মানবিক হওয়ার আহ্বান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আলবার্টা পার্লামেন্টে বাংলা নববর্ষ উদযাপিত বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ : স্পিকার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত রাউন্ডের খেলা ২০ এপ্রিল নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানির বিকল্প ব্যবস্থা হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৭-০৩
  • ৪৫৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ব্রিটিশ উপকূলে পৌঁছানোর লক্ষে চ্যানেল পাড়ি দিতে যাওয়া একশরও বেশি অভিবাসীকে শুক্রবার উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ২৯ শিশু রয়েছে। 
তারা হাতে বানানো ছয়টি নৌকার সাহায্যে চ্যানেল পাড়ি দেয়ার চেষ্টা করে। 
ফ্রান্সের নৌ কর্তৃপক্ষ এ খবর জানিয়েছে। 
সূত্র মতে, ফরাসী উদ্ধারকারীরা প্রথমে উত্তরাঞ্চলীয় ফরাসী উপকূলে সংকটে পড়া একটি নৌকা থেকে ৫৫ জনকে উদ্ধার করে। এদের মধ্যে ১৪ জন নারী ও ২৬ শিশু রয়েছে। পরে অন্যান্য নৌকা থেকে বাকীদের উদ্ধার করা হয়। 
উদ্ধারকৃত সকলকে ফরাসী বন্দর ডানক্রিক কিংবা ক্যালাইসে ফিরিয়ে নেয়া হচ্ছে। 
জাহাজ জট এবং তীব্র ¯্রােত থাকা সত্ত্বেও গত দ’ুবছরে অভিবাসন প্রত্যাশীদের ঝুঁকি নিয়ে চ্যানেল পাড়ি দেয়ার প্রবণতা বেড়েছে। 
গত বছর সাড়ে নয় হাজারেরও বেশি লোক ফ্রান্স থেকে ব্রিটেনে যাওয়ার উদ্দেশ্যে চ্যানেল পাড়ি দেয় কিংবা পাড়ি দেয়ার উদ্যোগ নেয়। এ সংখ্যা ২০১৯ সালের তুলনায় চারগুণ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat