ব্রেকিং নিউজ :
টিকার আওতায় এসেছে দেশের ১ কোটি ২৫ লাখ ৯২ হাজার ৭৪৯ জন মানুষ টাঙ্গাইলের ধনবাড়ীতে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত যুক্তরাষ্ট্রের টিকা উৎপাদন কোম্পানির সঙ্গে অংশীদারিত্ব চান সালমান এফ রহমান শিক্ষাঙ্গনে সন্ত্রাস-নৈরাজ্য ছিল বিএনপি'র আমলেই : তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরদাশীর কবির বিইএফের নতুন সভাপতি জাতীয় বিশ্ববিদ্যালয়ে এসএসসি ও এইচএসসির ফলাফলে স্নাতকে ভর্তির আবেদন শুরু চট্টগ্রামে করোনায় ১৭ জনের মৃত্যু, আক্রান্ত নতুন ৯১৫ কক্সবাজারে পাহাড় ধসে আরো ৬ ব্যক্তির মৃত্যু বিদেশ ফেরত কর্মীদের কর্মসৃজনে ৪২৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২৩৭ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ১৬,২৩০ জন
  • আপডেট টাইম : 16/07/2021 09:40 PM
  • 10 বার পঠিত

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ১৮৭ জন মারা গেছে। গতকালের চেয়ে আজ  মৃত্যু’র সংখ্যা ৩৯ জন কম । গতকাল ২২৬ জন মারা যায়।
 আজ মৃতদের মধ্যে পুরুষ ১১৩ ও নারী ৭৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৬৫ জনে। এদিকে করোনায় আজ নতুন আক্রান্ত হয়েছে ১২ হাজার ১৪৮ জন।
করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬১ শতাংশ। গত ১১ জুলাই থেকে মৃত্যুর হার একই রয়েছে। এখন পর্যন্ত যারা মারা গেছে তাদের মধ্যে পুরুষ ১২ হাজার ১৬৬ জন, ৬৯ দশমিক ৬৬ শতাংশ এবং নারী ৫ হাজার ২৯৯ জন, ৩০ দশমিক ৪৪ শতাংশ।  
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩০ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩৬ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৫৪ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩০ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১২ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ৪ জন এবং ১০০ বছরের বেশি বয়সী ১ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৬৮জন, চট্টগ্রাম বিভাগে ৩৬ জন, রাজশাহী বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ জন, বরিশাল বিভাগে ৮ জন, সিলেট বিভাগে ৯ জন করে, রংপুর বিভাগে ৬ জন এবং ময়মনসিংহ বিভাগে ৭ জন রয়েছেন। এদের মধ্যে ১৪৭ জন সরকারি, ২৮ জন বেসরকারি হাসপাতালে এবং ১২ জন বাসায় মারা গেছেন।
গত ২৪ ঘন্টায় ৪১ হাজার ৯৪৭ জনের নমুনা পরীক্ষায় ১২ হাজার ১৪৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৪৪ হাজার ৯৪১ জনের নমুনা পরীক্ষায় ১২ হাজার ২৩৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৯৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৭ দশমিক ২৩ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৭৩ শতাংশ বেশি। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১১ হাজার ৮০১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৩৭ জন। ঢাকায় শনাক্তের হার ২৮ দশমিক ২৭ শতাংশ। গতকাল ১৬ হাজার ১৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭৩২ জন, যা ২৩ দশমিক ৩০ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২২ জন, গতকাল মারা যায় ৪২ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭১ লাখ ৮৬ হাজার ৩৬৭ জনের নমুনা পরীক্ষায় ১০ লাখ ৮৩ হাজার ৯২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৫ দশমিক ০৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৩৬ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৮ হাজার ৩৯৫ জন। গতকালের চেয়ে আজ ১৪১ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ১৪ হাজার ৩৪৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৩৬ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৪ দশমিক ৫১ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৫ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৫ হাজার ৪৫ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪৬ হাজার ৬০৪ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৫৫৯টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৯৪৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৪৪ হাজার ৯৪১ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৯৯৪টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...