ব্রেকিং নিউজ :
তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি
  • প্রকাশিত : ২০২১-০৭-০৫
  • ৪৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৬৪ জন। এবং একদিনে সর্বোচ্চ রেকর্ডসংখ্যক ১৬৪ জন মারা গেছেন। প্রতিদিনই দেশে মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হচ্ছে।  মৃতদের মধ্যে পুরুষ ১০৯ ও নারী ৫৫ জন।
গতকালের চেয়ে আজ ১১ জন বেশি মারা গেছেন। গতকাল মারা যান রেকর্ডসংখ্যক ১৫৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ২৮ জুন থেকে মৃতের হার একই রয়েছে। এখন পর্যন্ত দেশে মহামারিতে ১৫ হাজার ২২৯ জন মানুষের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে পুরুষ ১০ হাজার ৭৮৫ জন, ৭০ দশমিক ৮২ শতাংশ এবং নারী ৪ হাজার ৪৪৪ জন, ২৯ দশমিক ১৮  শতাংশ।  
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়,  ২১ থেকে ৩০ বছর বয়সী ৪ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৮ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪৭ জন এবং ষাটোর্ধ ৮৩ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ জন, চট্টগ্রাম বিভাগে ১৮ জন, রাজশাহী বিভাগে ১৬ জন, খুলনা বিভাগে সর্বোচ্চ ৫৫ জন, বরিশাল বিভাগে ৯ জন, সিলেট বিভাগে ৮ জন, রংপুর বিভাগে ১৬ জন এবং ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন। এদের মধ্যে ১২৩ জন সরকারি, ২৫ জন বেসরকারি হাসপাতালে, ১৫ জন বাসায় এবং মৃতাবস্থ্ায় হাসপাতালে আনা হয়েছে ১ জনকে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
এত বলা হয়, গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ২ জনের নমুনা পরীক্ষায় ৯ হাজার ৯৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৯ হাজার ৮৭৯ জনের নমুনা পরীক্ষায় ৮ হাজার ৬৬১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১ হাজার ৩০৩ জন বেশি শনাক্ত হয়েছেন।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩০ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৮ দশমিক ৯৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৩১ শতাংশ বেশি। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ২৯৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৯৫ জন। ঢাকায় শনাক্তের হার ২৩ দশমিক ৯৯ শতাংশ। গতকাল ১২ হাজার ৯৭৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৪৩ জন, যা ২২ দশমিক ৬৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৩ জন, গতকাল মারা যায় ২২ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৭ লাখ ৫৭ হাজার ৫৬২ জনের নমুনা পরীক্ষায় ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৩ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ১৮৫ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪ হাজার ৬৯৮ জন। গতকালে চেয়ে আজ ৪৮৭ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৮৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৮ দশমিক ২৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৬২ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫ হাজার ৪২ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৯ হাজার ৩১৫ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ৭২৭টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৯ হাজার ৮৭৯ জনের। গতকালের চেয়ে আজ ৪ হাজার ১২৩টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat