ব্রেকিং নিউজ :
ঝিনাইদহে চালের উৎপাদন ও সরবরাহ সংক্রান্ত অবহিতকরণ সভা নোয়াখালীতে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় উচ্ছেদ অভিযান দিনাজপুর হাবিপ্রবিতে ফেলে দেওয়া জিনিস থেকে তৈরি চিত্রকর্ম প্রদর্শনী নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: শফিকুর রহমান চৌধুরী
  • প্রকাশিত : ২০২১-০৭-১৩
  • ৪৬৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইরাকের একটি হাসপাতালে করোনা ভাইরাস আইসোলেশন ওয়ার্ডে বড় ধরনের অগ্নিকান্ডে অন্তত ৫২ জনের মৃত্যু এবং আরো ২২ জন আহত হয়েছে।
একজন স্বাস্থ্য কর্মকর্তা এ খবর জানিয়ে বলেন, ইরাকের দক্ষিণাঞ্চলীয় নাসিরিয়াহ শহরের আল হোসেইন হাসপাতালে সোমবার বিকেলে এ অগ্নিকান্ড ঘটে। পরে স্থানীয় বেসামরিক প্রতিরক্ষা বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে।স্বাস্থ্য দপ্তরের একটি মেডিক্যাল সূত্র জানিয়েছে, অক্সিজেন ট্যাংকের বিস্ফোরণ থেকে হাসপাতালে আগুন লেগে যায়।স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের মুখপাত্র হায়দার আল জামিলি মঙ্গলবার বলেছেন, ৫২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আরো ২২ জন আহত হয়েছে। তিনি আরো জানান, আগুনে পুড়ে এ ৫২ জন মারা গেছেন। উদ্ধার অভিযান চলছে। আশংকা করা হচ্ছে লোকজন এখনও হয়তো ভেতরে আটকা পড়ে আছে।ওয়ার্ডের শয্যা সংখ্যা ৭০ বলে তিনি উল্লেখ করেন। উল্লেখ্য গত তিন মাসে ইরাকের হাসপাতালে বড় ধরনের অগ্নিকান্ডের এটি দ্বিতীয় ঘটনা।এদিকে এ অগ্নিকান্ডের জেরে উল্লেখযোগ্য সংখ্যক তরুনকে হাসপাতালের বাইরে বিক্ষোভ করতে দেখা গেছে।
তারা শ্লোগান দিয়ে বলছে, রাজনৈতিক দলগুলো আমাদের পুড়িয়ে মারছে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়েছে। এদিকে স্থানীয় কর্তৃপক্ষ জি কার প্রদেশে জরুরি অবস্থা জারি করেছে। নাসিরিয়াহ এ রাজ্যের রাজধানী ।ইরাকী প্রধানমন্ত্রী মুস্তফা আল কাদেমি মন্ত্রী এবং নিরাপত্তা বাহিনীর প্রধানদের সাথে এ বিষয়ে বৈঠক করেছেন। মঙ্গলবার তার কার্যালয় থেকে এ খবর জানিয়ে বলা হয়, জি কারের স্বাস্থ্য প্রধান এবং হাসপাতালের প্রধানকে আটক করে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat