ব্রেকিং নিউজ :
মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী: হাছান মাহমুদ বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী ভারতের নির্বাচনে হিন্দু জাতীয়তাবাদী মোদির জয় প্রায় নিশ্চিত বিশ্বকাপে নারাইনকে চান পাওয়েল
  • প্রকাশিত : ২০২১-০৭-১৬
  • ৪৬৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আফগান এক কর্মকর্তা বৃহস্পতিবার জানিয়েছেন, দেশটির পশ্চিমাঞ্চলীয় একটি প্রদেশের স্থানীয় তালেবান নেতাদের সাথে যুদ্ধবিরতি পালনের বিষয় মধ্যস্থতা করা হয়েছে। তালেবান জঙ্গিরা দেশব্যাপী তাদের তৎপরতা বৃদ্ধির অংশ হিসেবে এ প্রদেশে ব্যাপক হামলা চালায়। খবর এএফপি’র।
বাদগিজ গভর্ণর হাসেমুদ্দিন শামস বলেন,  যুদ্ধ বিরতির জন্য কোন সময়সীমা নির্ধারণ করা হয়নি। তালেবান জঙ্গিরা গত সপ্তাহে প্রাদেশিক রাজধানী কালা-ই-নাউয়ে হামলার পর এ যুদ্ধবিরতি চুক্তি করা হয়। মার্কিন নেতৃত্বাধীন বাহিনী মে মাসের গোড়ার দিক থেকে তাদের চূড়ান্ত সৈন্য প্রত্যাহার শুরু করার পর কোন নগরীতে এটি ছিল জঙ্গিদের প্রথম বড় ধরনের হামলা।
আফগান নিরাপত্তা বাহিনী ও তালেবানের মধ্যে যুদ্ধবিরতি বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০ টার দিকে শুরু হওয়ার কথা।
প্রদেশটির অবশিষ্ট অংশ দখল করে নেয়ার পর তালেবান জঙ্গিরা কালা-ই-নাউ অভিমুখে দ্রুত অগ্রসর হয়। সেখানে আফগানবাহিনী ও তালেবান যোদ্ধাদের বিভিন্ন রাস্তায় ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়তে দেখা যায়।
দেশের নানা সংকট মোকাবেলা করে চলা আফগান বাহিনী পরে জানায়, তারা নগরীর বাইরে জঙ্গিদের কঠোরভাবে মোকাবেলা করে।
তালেবান জঙ্গিরা আফগানিস্তানের পার্বত্য অঞ্চলের অনেক জেলা ইতোমধ্যে দখল করে নিয়েছে। এর পাশাপাশি তারা প্রতিবেশি দেশের সাথে থাকা গুরুত্বপূর্ণ সীমান্ত ক্রসিংয়ের নিয়ন্ত্রণ নিয়েছে।
বুধবার তারা পাকিস্তান সীমান্তবর্তী স্পিন বলদাক সীমান্ত ক্রসিং দখল করেএবং সেখানে তাদের পতাকা উড়িয়ে দেয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat