ব্রেকিং নিউজ :
গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি ২৪২ জন ‘মুজিব আমার পিতা’ অ্যানিমেটেড চলচ্চিত্র উদ্বোধন ২৮ সেপ্টেম্বর পশ্চিম তীরে হামাস-ইসরায়েল সংঘর্ষে ৪ ফিলিস্তিন নিহত মহাসড়ক বিল, ২০২১ এর রিপোর্ট চূড়ান্ত করার সুপারিশ বিএনপি দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে জনগণকে সঙ্গে নিয়ে জবাব দেওয়া হবে : ওবায়দুল কাদের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রোহিঙ্গা ইস্যুতে আইসিআরসি প্রধানের আলোচনা বিএনপির ঐক্যের শক্তি হাওয়ায় মিলিয়ে গেছে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ভোক্তা স্বার্থ সুরক্ষায় ই-কমার্সকে সুশৃঙ্খল করার কাজ চলছে : বাণিজ্যমন্ত্রী 'বাংলাদেশী ইমিগ্রান্ট ডে' রেজুলেশন পাশ নিঃসন্দেহে একটি বড় ঘটনা : পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবনের ইতিহাস নবীন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে : স্পিকার
  • আপডেট টাইম : 29/07/2021 12:18 PM
  • 24 বার পঠিত

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মহামারী করোনাভাইরাসে আরো এক হাজার ৩৪৪ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ লাখ ৫৩ হাজার ২৭৯ জনে দাঁড়ালো। বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয় একথা জানায়। খবর সিনহুয়ার।
এদিকে ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৮ হাজার ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দেশটিতে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ কোটি ৯৭ লাখ ৯৭ হাজার ৮৬ জনে।
কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যার দিক থেকে ব্রাজিল বর্তমানে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে রয়েছে। এক্ষেত্রে যুক্তরাষ্ট্র রয়েছে প্রথম স্থানে। করোনাভাইরাসে সংক্রমণের দিক থেকে ব্রাজিল বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে। এক্ষেত্রে যুক্তরাষ্ট্র প্রথম ও ভারত দ্বিতীয় স্থানে রয়েছে।
মন্ত্রণালয় জানায়, দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল বর্তমানে কোভিড-১৯ রোগ সংক্রমণের নতুন ঢেউ মোকাবেলা করছে। এতে দেশের স্বাস্থ্য ব্যবস্থা চরম সংকটের মুখে পড়েছে।
উল্লেখ্য, মঙ্গলবার পর্যন্ত ব্রাজিলের ১৩ কোটি ৬০ লাখ মানুষ কোভিড-১৯ ভ্যাকসিনের কমপক্ষে একটি ডোজ গ্রহণ করেছে। আর ৩ কোটি ৮৭ লাখ মানুষ দুই ডোজ টিকা নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...