ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৮-০৫
  • ৪৬৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 আগেরদিনের তুলনায় চট্টগ্রামে করোনায় শনাক্ত ও মৃত্যু দুটিই কমেছে। তবে কমার পরও চট্টগ্রামে শনাক্ত রয়ে গেছে হাজারের ওপর। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১১৭ জনের। এর মধ্যে মহানগরের ৬৪১ জন ও উপজেলার বাসিন্দা ৪৭৬ জন। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। যাদের মধ্যে নগরের ৩ জন ও ৬ জন উপজেলার।
এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত গিয়ে দাঁড়াল ৮৭ হাজার ৫৪৬ জন। নতুন ৯ জনসহ চট্টগ্রামে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৯ জনে।
বৃহস্পতিবার (৫ আগস্ট) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্ট সহ ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।
এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনার জীবাণু পাওয়া যায় ২৪৯ জনের শরীরে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫৯টি নমুনা পরীক্ষা করে ২৭২ জনকে করোনার জীবাণুবাহক হিসেবে শনাক্ত করা হয়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭২টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১৫৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪২টি নমুনা পরীক্ষা করে ৫৭ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪২টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৪৫ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৯টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি নিশ্চিত হওয়া যায়। এপিক হেলথ কেয়ার ল্যাবে ১২৮টি নমুনা পরীক্ষা করে ৫৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়।
এছাড়া, চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে অ্যান্টিজেন টেস্টে ৮৪৪টি নমুনা পরীক্ষায় ২৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।
তবে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে নমুনা পরীক্ষা করা হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat