ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৮-০৯
  • ৪৫৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিক্ষোভ সত্ত্বেও সোমবার ফ্রান্সে কোভিড পাশ বাস্তবায়ন শুরু হয়েছে। ফ্রান্সের জনগণকে এখন থেকে দৈনন্দিন জীবন যাপন যেমন ক্যাফেতে গিয়ে কফি পান করতে কিংবা আভ্যন্তরীণ ট্রেনে যাতায়াতের জন্য কোভিড পাশ ব্যবহার করতে হবে।
এর আগে দেশটির পার্লামেন্টে করোনা ভাইরাস মোকাবেলার অংশ হিসেবে নিত্যদিনের চলাচলে ভ্যাকসিন পাসপোর্ট আইন অনুমোদন করা হয়।
এ আইনের বিরুদ্ধে দেশটিতে গত চার সপ্তাহ ধরেই তীব্র প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত রয়েছে। শনিবারও দেশব্যাপী লাখ লাখ লোক  প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর এ উদ্যোগের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে।
এদিকে প্রেসিডেন্টও বিক্ষোভকারীদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি আশা করছেন, এই পাশ ব্যবহারের মধ্য দিয়ে টিকা দেয়ার হার বাড়বে এবং চতুর্থ দফার করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে।
এছাড়া স্বাস্থ্য মন্ত্রী অলিভিয়ার ভেরান বলেছেন, এই পাশ ও টিকা দেয়ার উদ্যোগ আমাদেরকে নতুন করে কারফিউ জারি ও লকডাউন থেকে বিরত রাখবে।
উল্লেখ্য, পাশটিতে টিকা এবং করোনা সম্পর্কিত সকল তথ্য থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat