ব্রেকিং নিউজ :
শ্রীলংকার ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু তাবদাহ অব্যাহত থাকতে পারে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস ‘মাদক পাচার ও মাদকের অপব্যবহার’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রবীণ রাজনীতিবিদ আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আগামীকাল বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী তীব্র দাবদাহ : কুমিল্লায় খাবার স্যালাইন ও ঠান্ডা পানি বিতরণ চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ তাপদাহ: কৃষকদের পাশে গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিস জিম্বাবুয়ে সিরিজ ও ডিপিএলে খেলবেন সাকিব
  • প্রকাশিত : ২০২১-০৮-১৮
  • ৪৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আফগানিস্তানে বেসামরিক নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করতে কাতারের পররাষ্ট্রমন্ত্রী দোহায় তালেবানের রাজনৈতিক দপ্তরের প্রধানের প্রতি আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার উপসাগরীয় এ দেশে বৈঠক চলকালে তিনি এ আহ্বান জানান। খবর এএফপি’র।
দোহা সাম্প্রতিক সপ্তাহগুলোতে মানবাধিকারের প্রতি সম্মান জানাতে এবং বেসামরিক নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করতে তালেবানের ওপর চাপ বৃদ্ধি করেছে। কাতারে তালেবানের একটি রাজনৈতিক দপ্তর রয়েছে। আর এটি দেশটির সরকারের আমন্ত্রণে চালু করা হয়।কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মাদ বিন আব্দুলরাহমান আল-থানি ও তালেবানের রাজনৈতিক দপ্তরের প্রধান মোল্লা আব্দুল গনি বারাদারের মধ্যে দোহায় বৈঠকের পর সর্বশেষ এ আহ্বান জানানো হলো।কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘ওই বৈঠকে আফগানিস্তানের সর্বশেষ নিরাপত্তা ও রাজনৈতিক পরিস্থিতি পর্যলোচনা করা হয় এবং সেখানে আলোচনায় বেসামরিক নাগরিকদের সুরক্ষা, জাতীয় ঐক্য অর্জনের প্রয়োজনীয় প্রচেষ্টা জোরদার, ব্যাপক রাজনৈতিক সমাধান ও শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের জন্য কাজ করার ওপর বেশি গুরুত্ব দেয়া হয়।’বিবৃতিতে আরো বলা হয়, ‘আফগান জনগণের গুরুত্বপূর্ণ অর্জন ধরে রাখা নিয়েও আলোচনা করা হয়।তালেবানের সহ-প্রতিষ্ঠাতা ও ডেপুটি নেতা বারাদারকে এ জঙ্গি গ্রুপের শাসনের আওতায় আফগানিস্তানের সম্ভাব্য ভবিষ্যত নেতা হিসেবে দেখা হচ্ছে।উল্লেখ্য, দোহা বিগত কয়েক মাস ধরে তালেবান ও সদ্য সাবেক আফগান সরকারের মধ্যে অন অ্যান্ড অফ লাইন বৈঠকের ব্যবস্থা করছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat