ব্রেকিং নিউজ :
বার্সেলোনার বিদায়ে ক্লাব বিশ্বকাপে জায়গা করে নিল এ্যাথলেটিকো “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় চের্নিগিভে রাশিয়ার হামলায় নিহত ৮,আহত ১৮ জন: মেয়র ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত শরীয়তপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা প্রতিদিন দিনাজপুর থেকে শতাধিক মেট্রিক টন টমেটো বিভিন্ন জেলায় সরবরাহ নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন মারা গেছেন বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় মিয়ানমারের নেত্রী অং সান সুচি
  • প্রকাশিত : ২০২১-০৮-২১
  • ৪৪৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ বলেছেন, বিভিন্ন দেশে মোতায়েন বাংলাদেশী জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর সদস্যরা তাদের মাতৃভূমির সাথে ওই সব দেশের কূটনৈতিক সম্পর্ক জোরদারে অবদান রাখছেন। দক্ষিণ সুদানে সফররত পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শান্তিরক্ষী বাহিনী আমন্ত্রণকারী দেশগুলোর সাথে আমাদের সম্পর্ক উন্নয়নে আমাদের শান্তিরক্ষী সদস্যরা সহায়তা করছেন।’ আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার দক্ষিণ সুদানের উয়াউ প্রদেশে মোতায়েন বাংলাদেশ কন্টিনজেন্ট (বিএনবিএটিটি ৪) পরিদর্শনকালে একথা বলেন।
জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে বাংলাদেশী শান্তিরক্ষী বাহিনীর সদস্যদের অবদানের ভূয়সী প্রশংসা করে মন্ত্রী, শান্তিরক্ষী বাহিনীর কর্মকা-ের পাশাপাশি বিভিন্ন কল্যাণমূরক কাজে সম্পৃক্তদেরও প্রসংশা করেন।
এ সময় বাংলাদেশী শান্তিরক্ষী বাহিনীর সদস্যরা পররাষ্ট্রমন্ত্রীকে জানান, তারা উয়াউ প্রদেশের স্থানীয় জনগণের সহায়তার জন্য চিকিৎসা-সেবা ও পশু চিকিৎসার মতো  সামাজিক উন্নয়ন ও কল্যাণমূলক কাজ করেছেন। সফরকালে উয়াউ’র স্থানীয় সরকার ও প্রাদেশিক মন্ত্রীগণ উয়াউ প্রদেমের ইউএনএমআইএসএস কম্পাউন্ডে বাংলাদেশী মন্ত্রীর সাথে দেখা করেন। 
এ সময় গভর্নর উয়াউয়ে বাংলাদেশী শান্তিরক্ষী বাহিনীর সদস্যদের বিভিন্ন মানবিক সেবা ও ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। তিনি শিক্ষা, আইসিটি ও কৃষির মতো বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ ও উয়াউ প্রদেশের মধ্যে সহযোগিতা প্রতিষ্ঠার ইচ্ছা প্রকাশ করেন। গভর্নর বাংলাদেশী কন্টিজেন্টে আরো অধিক সংখ্যক নারী সদস্য মোতায়েন করার পরামর্শ দেন।
এ সময় দক্ষিণ সুদানে নিযুক্ত বাংলাদেশী অনাবাসিক রাষ্ট্রদূত ও ইউএনএমআইএসএস উপস্থিত ছিলেন।
ইউএনএমআইএসএস কম্পাউন্ডে পৌঁছানোর পর পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ শান্তিরক্ষী বাহিনীর সদস্যদের একটি চৌকশ দল গার্ড অব অনার প্রদান করে। এ সময় নারী ও পুরুষ উভয় সদস্য তাদের বিভিন্ন কসরৎ ও দক্ষতা প্রদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat