ব্রেকিং নিউজ :
ঝিনাইদহে চালের উৎপাদন ও সরবরাহ সংক্রান্ত অবহিতকরণ সভা নোয়াখালীতে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় উচ্ছেদ অভিযান দিনাজপুর হাবিপ্রবিতে ফেলে দেওয়া জিনিস থেকে তৈরি চিত্রকর্ম প্রদর্শনী নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: শফিকুর রহমান চৌধুরী
  • প্রকাশিত : ২০২১-০৮-২৫
  • ৪৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে গত এক বছরের লভ্যাংশের নিদিষ্ট অংশ ২ কোটি ২০ লাখ ৭৫ হাজার টাকা জমা দিয়েছে বহুজাতিক কোম্পানী ম্যারিকো বাংলাদেশ লিমিটেড।
আজ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সাথে কোম্পানীর লিগ্যাল অ্যান্ড করর্পোরেট অ্যাফেয়ার্স পরিচালক ক্রিস্টাবেল র‌্যান্ডলফ-এর নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল দেখা করে লভ্যাংশের দুই কোটি ২০ লাখ ৭৫ হাজার ৮৮৭ টাকার একটি চেক তার হাতে তুলে দেন।
বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, দেশি-বিদেশি কোম্পানি বা প্রতিষ্ঠানের বছর শেষে মোট লাভের ৫ ভাগের ১ দশমাংশ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে। 
এপর্যন্ত দেশি-বিদেশী বা বহুজাতিক মিলে ২০৯টি কোম্পানী বা প্রতিষ্ঠান এ তহবিলে নিয়মিত লভ্যাংশ জমা দিয়ে আসছে। আজ পর্যন্ত এই তহবিলে প্রায় ৫৬৯ কোটি টাকা জমা হয়েছে। এই তহবিল থেকে প্রতিষ্ঠানিক-অপ্রতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানদের উচ্চ শিক্ষায় সহায়তা দেয়া হয়। 
চেক হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন-এর মহাপরিচালক বেগম জেবুন্নেছা করিম, ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর চিফ ফিনানসিয়াল অফিসার ইলিয়াস আহমেদ, হেড অব একাউন্টিং আতিয়ার রহমান এবং লিগ্যাল এন্ড কর্পোরেট এ্যাফেয়ার্স ম্যানেজার আকিব আল রাব্বিসহ মন্ত্রণালয়ের অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat