ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় বরিশালে পঞ্চদশ শতাব্দীর ঐতিহ্যবাহী মসজিদের সংস্কার কাজ এগিয়ে চলছে প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৯-০৪
  • ৪৫১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার জোরদিয়ে বলেছেন, ভারত ও রাশিয়ার বন্ধুত্ব পরীক্ষায় অবিচল রয়েছে। এক্ষেত্রে তিনি টিকাদান কর্মসূচিসহ কোভিড-১৯ মহামারী চলাকালে এ দুই দেশের মধ্যে ‘বলিষ্ঠ’ সহযোগিতার কথা বিশেষভাবে উল্লেখ করেন। খবর পিটিআই’র।
ইস্টার্ন ইকোনমিক ফোরামের মূল সেশনে ভাষণ দেয়ার সময় মোদি বলেন, এই দুই দেশের মধ্যে কৌশলগত অংশীদারিত্বের আরেকটি প্রধান স্তম্ভ হচ্ছে জ্বালানি এবং এক্ষেত্রে ভারত ও রাশিয়া আন্তর্জাতিক জ্বালানি তেলের বাজারে স্থিতিশীলতা আনতে সহায়তায় একত্রে কাজ করতে পারে।
ভারতের প্রতিভাবান ও নিবেদিত কর্মশক্তি রয়েছে এবং দূর প্রাচ্য প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধশালী এমন কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এক্ষেত্রে রাশিয়ার দূর প্রাচ্যের উন্নয়নে ভারতের প্রতিভাবান কর্মীদের অবদান রাখার অসাধারণ সুযোগ রয়েছে।
তিনি এ ফোরামে অংশগ্রহণে ২০১৯ সালে তার রাশিয়ার ভøাদিভস্তক নগরী সফরের কথা স্মরণ করেন এবং তারপর ‘অ্যাক্ট ফার ইস্ট পলিসির’ ব্যাপারে ভারতের প্রতিশ্রুতির ঘোষণা দেন।
মোদি বলেন, এ পলিসি হচ্ছে রাশিয়ার সাথে ভারতের ‘বিশেষ এবং কৌশলগত অংশীদারিত্ব তৈরির’ গুরুত্বপূর্ণ অংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat