ব্রেকিং নিউজ :
শেখ রাসেল অ-১৮ ফুটবলে চ্যাম্পিয়ন ওয়ারি থানা ছুরিকাঘাতে ব্রিটিশ সংসদ সদস্য ডেভিড অ্যামেস নিহত সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষক বিএনপি-জামাতকে প্রতিরোধের আহবান ওবায়দুল কাদেরের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান রাজধানীসহ সারাদেশে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব চট্টগ্রাম নগরের দেবপাহাড় বস্তিতে আগুনে পুড়েছে ১৫ বসতঘর ঝিনাইদহ মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়ে ৪টি ল্যাব উদ্বোধন টিকাগ্রহণকারী বিদেশীরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে : হোয়াইট হাউজ সরকার মানুষের পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী কৃষি উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি
  • আপডেট টাইম : 18/09/2021 06:04 PM
  • 20 বার পঠিত

ওয়াশিংটন ডিসিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের জন্য ইলেকট্রোনিক পাসপোর্ট (ই-পাসপোর্ট) সাভির্স চালু করেছে।
বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নিরাপত্তা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন যৌথ ভাবে আজ ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট সার্ভিসের উদ্বোধন করেন। আজ এখানে প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।
অনুষ্ঠানে রাষ্ট্রদূত শহিদুল ইসলাম বাংলাদেশের স্বাধীনতার ৫০ তম বার্ষিকী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে ই-পাসপোর্ট চালু হওয়ায় সারাবিশ্বে বসবাসকারি প্রবাসী বাংলাদেশীদের দুভোর্গ লাগব হবে বলে আশা করেন।
তিনি প্রবাসী বাংলাদেশীদের কাঙ্খিত সেবা প্রদানে ইমিগ্রেশন ও পাসপোর্ট বিভাগ এবং বিদেশে বাংলাদেশ মিশনের মধ্যে কার্যকর সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করেন।
 গত ১০ সেপ্টেম্বর নিউইয়র্ক কনস্যুলেট এবং ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে  ই-পাসপোর্ট সিস্টেমের উদ্বোধন করা হয়। এরআগে বালির্ন ও এ্যাথেন্সেও উদ্বোধন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...