ব্রেকিং নিউজ :
শেখ রাসেল অ-১৮ ফুটবলে চ্যাম্পিয়ন ওয়ারি থানা ছুরিকাঘাতে ব্রিটিশ সংসদ সদস্য ডেভিড অ্যামেস নিহত সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষক বিএনপি-জামাতকে প্রতিরোধের আহবান ওবায়দুল কাদেরের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান রাজধানীসহ সারাদেশে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব চট্টগ্রাম নগরের দেবপাহাড় বস্তিতে আগুনে পুড়েছে ১৫ বসতঘর ঝিনাইদহ মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়ে ৪টি ল্যাব উদ্বোধন টিকাগ্রহণকারী বিদেশীরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে : হোয়াইট হাউজ সরকার মানুষের পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী কৃষি উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি
  • আপডেট টাইম : 25/09/2021 10:38 PM
  • 4 বার পঠিত

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্য-প্রযুক্তি (আইটি) খাতকে গুরুত্ব দিয়ে গুণগত উৎকর্ষ সাধন করেছেন বলেই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে এবং আর্থ-সামাজিক ক্ষেত্রে নিজস্ব অবস্থানকে প্রশংসনীয় স্তরে উন্নীত করতে সফল হয়েছেন।
আজ শনিবার সকালে হোটেল সৈকতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জিএম আইটি ইনস্টিটিউটের নবীন উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জিএম আইটি’র চেয়ারম্যান কামরুল কায়েস চৌধুরীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন তাওহিদুল ইসলাম, সাগর দে, মো. তুহিন প্রমুখ।
মেয়র বলেন, শিক্ষা অর্জন শুধুমাত্র সনদ প্রাপ্তির জন্য নয়, শিক্ষা কার্যক্রমে কর্মসংস্থানমূলক সুযোগ বাড়াতে এর সাথে প্রযুক্তি-নির্ভর কারিগরি ও বৃত্তিমূলক প্রশিক্ষণ পাঠক্রমের সন্নিবেশ ঘটাতে হবে। তিনি নবীন উদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন, চাকুরির জন্য হণ্যে হয়ে দৌড়-ঝাঁপ করার অবকাশ নেই। তাই নিজেকে উদ্যোক্তা হয়ে নিজের ও আরো দশজনের কর্মসংস্থান নিশ্চিত করাটা হলো সময়ের চিন্তাÑভাবনা-আকাক্সক্ষা পূরণের প্রতিপাদ্য দর্শন। এ কারণে একজন নবীন উদ্যোক্তা আজ সমাজের সবচেয়ে মূল্যবান সম্পদে পরিণত হতে পারেন।
তিনি আরো বলেন, পৃথিবীর শীর্ষ জনবহুল দেশ চীন পুরো জনগোষ্ঠীকে মানব সম্পদে পরিণত করতে পেরেছে বলেই দেশটি এখন উন্নতির ক্ষেত্রে শীর্ষে পৌঁছাতে পেরেছে। চীনের উদ্যোক্তারা সারা বিশ্বে উন্নয়নের চাকাকে সচল রাখতে নেতৃত্ব দিচ্ছে। তাই আমাদের নবীন উদ্যোক্তদের মনে রাখতে হবে তারা শুধু একার জন্য নন, তাঁরা দেশ ও দশের জন্যও একাকার। তাই তথ্য-প্রযুক্তি এবং জ্ঞান নির্ভর বাংলাদেশ বিনির্মাণের দায়িত্ব তাদেরকেই গ্রহণ করতে হবে। তিনি উল্লেখ করেন, একসময় তৈরি পোশাক শিল্পে কর্মরত নারীদের সমাজ ভালো চোখে দেখতো না এবং খারাপ মন্তব্য করতো। অথচ তারাই বাংলাদেশে রাজস্ব আয় ও প্রবৃদ্ধি অর্জনে সবচেয়ে বড় ও প্রধান অবলম্বন।
প্রধান বক্তা চসিক কাউন্সিলর মোহাম্মদ মোরশেদ আলম বলেন, যদি লক্ষ্য অটুট থাকে তবে এর সাফল্য অবশ্যই আসবে। বিশ্বের সাথে তাল মিলিয়ে আজ তারুণ্যকে এগিয়ে যেতে হবে। এই এগিয়ে চলার মধ্য দিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন-ভিশন কামিয়াব হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...