ব্রেকিং নিউজ :
চাঁদপুরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু মাদক বিক্রির অভিযোগে ৪০ জন গ্রেফতার শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপি’কে অন্ধকারে ঠেলে দিয়েছে: ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে আইপিইউ অ্যাসেম্বলি শেষে দেশে ফিরেছেন স্পিকার জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান গাজার জন্য জরুরি ত্রাণ পৌঁছে দিতে ইসরাইলকে নির্দেশ বিশ্বের সর্বোচ্চ আদালতের জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
  • প্রকাশিত : ২০২১-০৯-১৮
  • ২৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাজ্য সরকারের ভ্রমণ লাল তালিকা থেকে বাংলাদেশকে অপসারণ করা হয়েছে। আগামী ২২ সেপ্টেম্বর ভোর ৪টায় এই তালিকা কার্যকর হবে।
যুক্তরাজ্যের পরিবহন সচিব গ্রান্ট শাপস শুক্রবার যুক্তরাজ্যের সরলীকৃত আন্তর্জাতিক ভ্রমণ ব্যবস্থার অংশ হিসেবে এই ঘোষণা দিয়েছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।
এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ক্রমাগত ও কার্যকর কূটনৈতিক প্রচেষ্টার ফলে এই ইতিবাচক ফলাফল এসেছে।
হাই কমিশনার আশা প্রকাশ করেন, ৪ অক্টোবর ব্রিটেনের ভ্রমণ ব্যবস্থার ভবিষ্যৎ পর্যালোচনায় বাংলাদেশকে সবুজ তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।
২২ সেপ্টেম্বর থেকে শুরু করে, বাংলাদেশ থেকে আসা ভ্রমণকারীদের যাদের যুক্তরাজ্য অনুমোদিত টিকা দুই ডোজ দেওয়া হয়েছে তাদের আর ১০ দিনের হোটেল কোয়ারেন্টাইনের প্রয়োজন হবে না।
তবে ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিন বা তার আগে তাদের একটি কোভিড-১৯ প্রি-ডিপারেচার পরীক্ষা এবং একটি কোভিড-১৯ পরীক্ষা নিতে হবে।
যে ভ্রমণকারীদের যুক্তরাজ্যের অনুমোদিত টিকার সঙ্গে পুরোপুরি টিকা দেওয়া হয়নি তাদের অবশ্যই বাড়িতে বা তারা কোথায় অবস্থান করছে তারা ১০ দিনের জন্য কোয়ারেন্টাইন করতে হবে এবং অবশ্যই একটি দিন ২য় দিন এবং ৮ম দিন কোভিড পরীক্ষা করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat