ব্রেকিং নিউজ :
শেখ রাসেল অ-১৮ ফুটবলে চ্যাম্পিয়ন ওয়ারি থানা ছুরিকাঘাতে ব্রিটিশ সংসদ সদস্য ডেভিড অ্যামেস নিহত সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষক বিএনপি-জামাতকে প্রতিরোধের আহবান ওবায়দুল কাদেরের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান রাজধানীসহ সারাদেশে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব চট্টগ্রাম নগরের দেবপাহাড় বস্তিতে আগুনে পুড়েছে ১৫ বসতঘর ঝিনাইদহ মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়ে ৪টি ল্যাব উদ্বোধন টিকাগ্রহণকারী বিদেশীরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে : হোয়াইট হাউজ সরকার মানুষের পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী কৃষি উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি
  • আপডেট টাইম : 09/10/2021 06:35 PM
  • 5 বার পঠিত

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০ জন মারা গেছেন। এছাড়া আজ শনাক্তের হার কমেছে দশমিক ৩২ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ৭৭ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৪৫ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ১৬ হাজার ৯২৫ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৪১৫ জন। গতকাল ২৩ হাজার ৩০২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬৪৫ জন। দেশে এ পর্যন্ত ৯৯ লাখ ৩১ হাজার ৮৪১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬১ হাজার ৮৭৮ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৭৩ শতাংশ।   
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ৭ হাজার ৫১৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২১৮ জন। শনাক্তের হার ২ দশমিক ৮৯ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ৭৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৬ জন। গতকাল ১ জন মারা গিয়েছিল।
সারা দেশে গত ২৪ ঘন্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ১৩ জন বেশি মারা গেছেন। গতকাল ৭ জন মারা যায়। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৭ জন ও নারী ৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৭৪ জনে।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, খুলনা ও বরিশাল বিভাগে ১ জন করে, রংপুর বিভাগে ৩ জন এবং মংমনসিংহ বিভাগে ২ মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৪৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫২ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ১৩৪ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...