ব্রেকিং নিউজ :
শেখ রাসেল অ-১৮ ফুটবলে চ্যাম্পিয়ন ওয়ারি থানা ছুরিকাঘাতে ব্রিটিশ সংসদ সদস্য ডেভিড অ্যামেস নিহত সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষক বিএনপি-জামাতকে প্রতিরোধের আহবান ওবায়দুল কাদেরের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান রাজধানীসহ সারাদেশে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব চট্টগ্রাম নগরের দেবপাহাড় বস্তিতে আগুনে পুড়েছে ১৫ বসতঘর ঝিনাইদহ মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়ে ৪টি ল্যাব উদ্বোধন টিকাগ্রহণকারী বিদেশীরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে : হোয়াইট হাউজ সরকার মানুষের পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী কৃষি উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি
  • আপডেট টাইম : 10/10/2021 03:25 PM
  • 7 বার পঠিত

কাতারের রাজধানী দোহায় আফগান তালেবান সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা মার্কিন প্রতিনিধি দলের সাথে বৈঠক করেছে। 
তালেবানের এক ঘোষণায় শনিবার এ কথা বলা হয়েছে। 
গত আগস্টে আফগানিস্তান থেকে সকল মার্কিন সৈন্য প্রত্যাহারের পর  উভয়পক্ষে এ ধরনের এটি প্রথম বৈঠক এবং তালেবান সরকারের  কর্মকর্তাদেরও প্রথম বিদেশ সফর।
আফগানিস্তানের নব গঠিত প্রশাসনের ভারপ্রাপ্ত পররাষ্ট্র মন্ত্রী আমির খান মুত্তাকি বলেছেন, উভয় পক্ষ দ্বিপাক্ষিক সম্পর্কে নতুন অধ্যায় শুরু করার বিষয়ে আলোচনা করেছে। তালেবানের পক্ষ থেকে আফগান কেন্দ্রীয় ব্যাংকের জব্দ সম্পদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ারও অনুরোধ জানানো হয়। 
এছাড়া তালেবানের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের প্রতি আফগানিস্তনের আকাশসীমার সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধাশীল হতে এবং দেশটির বিষয়ে হস্তক্ষেপ না করারও আহ্বান জানানো হয়েছে।  
তিনি জানান, আলোচনায় মানবিক সহায়তা এবং ২০২০ সালের ফেব্রুয়ারিতে করা দোহা চুক্তির শর্তসমূহ বাস্তবায়নে গুরুত্বারোপ করা হয়। 
মুত্তাকি আরো জানান, আগামী কছেশ দিনের মধ্যে সর্বশেষ পরিস্থিতি নিয়ে তাদের কর্মকর্তারা ইউরোপীয় প্রতিনিধি দলের সাথে আলোচনায় বসবেন। 
উল্লেখ্য, ২০১৩ সাল থেকে কাতারে তালেবান তাদের রাজনৈতিক কার্যালয় পরিচালনা করে আসছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...