ব্রেকিং নিউজ :
শেখ রাসেল অ-১৮ ফুটবলে চ্যাম্পিয়ন ওয়ারি থানা ছুরিকাঘাতে ব্রিটিশ সংসদ সদস্য ডেভিড অ্যামেস নিহত সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষক বিএনপি-জামাতকে প্রতিরোধের আহবান ওবায়দুল কাদেরের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান রাজধানীসহ সারাদেশে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব চট্টগ্রাম নগরের দেবপাহাড় বস্তিতে আগুনে পুড়েছে ১৫ বসতঘর ঝিনাইদহ মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়ে ৪টি ল্যাব উদ্বোধন টিকাগ্রহণকারী বিদেশীরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে : হোয়াইট হাউজ সরকার মানুষের পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী কৃষি উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি
  • আপডেট টাইম : 11/10/2021 04:40 PM
  • 5 বার পঠিত

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য তাদের নিজ নিজ নাগরিকদের আফগানিস্তানের রাজধানী কাবুলের হোটেল এড়িয়ে চলতে সোমবার সতর্ক করেছে।
আফগানিস্তানে মসজিদে আইএসের হামলায় বেশ কিছু লোক হতাহত হওয়ার কয়েক দিনের মধ্যে নাগরিকদের সতর্ক করলো দেশ দুটি।
তালেবান আগস্ট মাসে ক্ষমতা নেয়ার পর আফগানিস্তানকে ইসলামিক আমিরাত ঘোষণা করে। তারা আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়া এবং মানবিক  বিপর্যয় এড়ানো ও অর্থনৈতিক সংকট কমানোর চেষ্টা করছে।
কিন্তু তালেবানকে আই এসের আফগানিস্তান শাখার নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে।
নিরাপত্তা হুমকির কথা উল্লেখ করে মার্কিন পররাষ্ট্র দপ্তর আমেরিকান নাগরিকদের অবিলম্বে সেরেনা হোটেল ও এর আশপাশ থেকে সরে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।
এদিকে ব্রিটেনের পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়ন অফিস নাগরিকদের সতর্ক করে বলছে, ক্রমবর্ধমান হুমকির প্রেক্ষিতে বিশেষ করে কাবুলের সেরেনার মতো হোটেলসমূহ এড়িয়ে চলতে হবে।
তালেবানের আফগানিস্তান নিয়ন্ত্রণে নেয়ার পর অধিকাংশ বিদেশী সে দেশ ত্যাগ করলেও কিছু সাংবাদিক ও ত্রাণকর্মী এখনও কাবুলে রয়ে গেছে।
উল্লেখ্য, ব্যবসায়ী ভ্রমণকারী ও বিদেশী মেহমানদের কাছে সেরেনা হোটেলটি খুবই জনপ্রিয়। এর আগে এটি দু দুবার তালেবানের হামলার শিকার হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...